পানছড়িতে বুদ্ধমূর্তি উদ্ধার: সাঁড়াশি অভিযানে আটক ১

M CHOR

পানছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় পানছড়ি থানা পুলিশের সাঁড়াশি অভিযানে বুদ্ধমূর্তি চুরির সাথে জড়িত এক জনকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি উপজেলার মোহাম্মদপুর গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে মো: আনোয়ার হোসেন (২০) বলে জানা যায়।

বুধবার বিকাল ৪টার দিকে পানছড়ি উপজেলার মোহাম্মদপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, মোহাম্মদপুর এলাকার ইউপি সদস্য শাহিন মৃধা, মুক্তিযোদ্ধা কমান্ড সভাপতি মো: মনিরুজ্জামান ও উপজেলা আনসার কোম্পানী কমান্ডার মো: নাছিরের সহায়তায় পুলিশের একটি দল সাড়াশি অভিযানে বের হয়। অভিযানের নেতৃত্ব দেন অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান। বুধবার বিকাল ৪টার দিকে মোহাম্মদপুর এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে আনোয়ার দৌড়ে পালানোর চেষ্টাকালে পুলিশের হাতে আটক হয়। ধৃত আনোয়ার ফাতেমা নগর বৌদ্ধ মন্দির থেকে মূর্তি তিনটি চুরি করার কথা স্বীকার করেছে। তার সাথে মোহাম্মদপুর গ্রামের আবদুল খালেকের ছেলে আলমগীর জড়িত রয়েছে বলে সে জানায়।

MURTI PIC

পুলিশের এ সাফল্যে সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ পানছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুইলাপ্রু মারমা, স্কুল শিক্ষক মংসাথোয়াই চৌধুরী ও আপো মারমা কার্বারী।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে পানছড়ি থানায় দণ্ডবিধি ৩৮০/৪১১/২৯৫ এ একটি মামলা দায়ের হয়েছে। পানছড়ি থানার মামলা নং-০১, তারিখ ১৫/৪/২০১৫ইং।

পানছড়িতে ৩টি বুদ্ধমূর্তি উদ্ধার

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন