প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন

Picture1

রামগড় প্রতিনিধিঃ
আগামী ১১ নভেম্বর সোমবার আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাগড়াছড়িতে আগমন উপলেক্ষে জেলার সকল দলীয় নেতাকর্মীসহ সব মহলের কাছে বেশ আলোচিত হচ্ছেন। খাগড়াছড়ি সফরকালে তিনি বেশ কটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন, যার মধ্য রামগড় সদরে অবস্থিত রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতিকরণ প্রকল্প রয়েছে । এছাড়াও তিনি রামগড় উপজেলাধীন জালিয়াপাড়াস্থ বিজিবির ৫০ শয্যার হাসপাতালটিও উদ্বোধন করবেন বলে জানা গেছে।

জানা যায়, রামগড় উপজেলার একমাত্র ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রতিষ্ঠার পর থেকে উপজেলার জনসাধারণের আশার একমাত্র চিকিৎসালয় হলেও বর্তমানে স্থান সংকুলান না হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে ৯/৪/২০০৮ তারিখে পরিপত্র জারির পর ৫,০৬,৭২,৭১৩.৫৩ টাকা ব্যয়ে নতুন করে ২৯ শয্যার ভবনটি নির্মাণ করা হয়। এতে করে বর্তমানে হাসপাতালটি ৫০ শয্যায় উন্নতি করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাগড়াছড়িতে ডিজিটাল পদ্বতিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধনের মাধ্যমে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন সংযুক্ত হওয়া ২৯ শয্যার ভবনটিও  উদ্বোধন করবেন। এর মধ্য দিয়ে হাসপাতালটি ৫০ শয্যায় উন্নতি করবেন- যার ফলে রামগড় উপজেলার পাহাড়ী জনপদ স্বাস্থ্য সেবায় আরো একধাপ এগিয়ে যেতে সক্ষম হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন