কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর উপহার দেয়া গৃহ নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

fec-image

প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে দুর্যোগ সহনীয় ২৪ বাসগৃহ নির্মাণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিবন্ধি, তালাকপ্রাপ্ত, মুক্তিযোদ্ধা ও দুস্থ-অসহায়ের জন্য বিনা খরচে সরকার কর্তৃক কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ২৪টি গৃহ নির্মাণ কাজ প্রায় ৪০% সম্পন্ন হয়েছে।

কাপ্তাই ইউনিয়নে দুর্গম পাহাড়ি হরিণ ছড়া এলাকায় ৪টি, ওয়াগ্গা ইউনিয়নে ৫টি, চিৎমরম ইউনিয়নে ৪টি, রাইখালী ইউনিয়নে ৬টি ও চন্দ্রঘোনা ইউনিয়নে ৫টি কাজ প্রায় সম্পন্নের পথে। এক একটি গৃহ নির্মাণ ব্যায় হচ্ছে ২লক্ষ ৯৯হাজার ৮৪০টাকা করে।

সুত্রে জানা যায়, ১০ ডিসেম্বর থেকে কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ২৪টি গৃহ নির্মাণ কাজ শুরু হয়। আগামি বছরের জানুয়ারীতে নির্মাণ কাজ সম্পন্ন হবে। এদিকে কাপ্তাই ইউনিয়নের দুর্গম হরিণছড়া পাহাড়ি এলাকার ইউপি সদস্য নবীন কুমার তংচঙ্গ্যা বলেন, আমার ওয়ার্ডের অসহায়, দুস্থ, স্বামী পরিত্যাক্ত প্রধানমন্ত্রী কর্তৃক ঘর পাওয়া বসন্ত কার্বারী, রসেক কুমার তংচঙ্গ্যা ও গান্ধি তংচঙ্গ্যা এরা ঘর পেয়ে অত্যন্ত খুশি। এ ধরণের বিনা খরচে ঘর পাবে তারা কখনও স্বপনেও কল্পনা করেনি বলে উল্লেখ করেন।

নির্মাণ বাস্তবায়নে কাপ্তাই উপজেলা প্রশাসন নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুক্তিযোদ্ধা, স্বামী পরিত্যাক্ত, প্রতিবন্ধি, অসহায়দের বিনা খরচে গৃহ নির্মাণ কাজ প্রায় সম্পন্নর পথে। উপজেলায় আরো কয়েকটি ঘর নির্মাণ কাজ করা হবে। এদিকে যারা ঘর পেয়েছে তারা বেজায় খুশি এবং সরকারের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন