উখিয়ায় ৪৮ হাজার ইয়াবাসহ আটক ২, পলাতক ৩

fec-image

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকা থেকে ৩৪ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৪৮ হাজার পিস ইয়াবাসহ ২ জন পাচারকারীকে হাতে-নাতে আটক করেছে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি মতে পালিয়ে যাওয়া আরো ৩জনকে আসামি করা হয়েছে । রোববার (২০ সেপ্টেম্বর) ভোরে এ ঘটনাটি ঘটে।

সুত্রে জানা গেছে, একদল পাচারকারী মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে এসে সীমান্তে মজুদ করে রাখার খবর পেয়ে কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৪৮হাজার পিস ইয়াবাসহ ২জন পাচারকারীকে আটক করে। আটককৃতরা হলেন-উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী মধ্যম পাড়া গ্রামের মোঃ নুর আহমদের ছেলে মোঃ হোছন ড্রাইভার (৩৪) ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত হোসনের ছেলে মোঃ জয়নাল আবেদীন (৩২)।

এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ৩জন পাচারকারী পালিয়ে যায়। পরবর্তীতে ধৃতদের স্বীকারোক্তি মতে তাদেরকে পলাতক আসামি দেখিয়ে মামলা রুজু করেন বিজিবি। পলাতক আসামিরা হলেন-নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বেতবুনিয়া গ্রামের জাহেদ আলমের ছেলে মোঃ হারেচ (৩৭), একই ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মোঃ ফজল মেম্বারের ছেলে মোঃ ইলিয়াছ (৩০) এবং উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী মধ্যমপাড়া এলাকার আবদুল মজিদের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৩৩)।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার মরজু বলেন, বিজিবি সদস্যরা ৪৮ হাজার ইয়াবা সহ ২ পাচারকারী থানায় সোপর্দ করেছে। ধৃত ২জনসহ পলাতক ৩জনের নামের একটি মাদক মামলা রুজু করা হয়েছে। যার নং- ৪৩, তাং-২০/০৯/২০২০ইং। আটক ইয়াবার মূল্য প্রায় কোটি টাকা বলে তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, বিজিবি, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন