টেকনাফের হ্নীলায় বিএনপির প্রতিবাদ সভায় আবদুল্লাহকে অবাঞ্ছিত ঘোষণা

fec-image

টেকনাফ শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন দক্ষিন শাখা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও অঙ্গসংগঠনের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় কক্সবাজার জেলা বিএনপির কোষাধ্যক্ষ আবদুল্লাহকে অবাঞ্ছিত ঘোষণা করেছে নেতৃবৃন্দরা।

২২ ফেব্রুয়ারি বিকাল তিনটার দিকে হ্নীলা দক্ষিণ বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান’র নেতৃত্বে বিএনপি সারাদেশে তৃণমূল থেকে সুসংগঠিত হচ্ছে ঠিক তখনই ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মতো জাতির শোকের দিনে কক্সবাজার জেলা বিএনপির কোষাধ্যক্ষ আবদুল্লাহর নেতৃত্বে তার লেলিয়ে দেওয়া বাহিনীরা ন্যাক্কার জনক হামলা চালায়।

এসময় আহত হন টেকনাফ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এইচ এম ওসমান গনি , হ্নীলা দক্ষিণ শাখা বিএনপির সভাপতি নুরুল আমিন চৌধুরী, হ্নীলা উত্তর শাখা যুবদলের সভাপতি মুহাম্মদ হারুনসহ অনেকে। শুধু নেতাদের উপর হামলা নই, গাড়িও ভাংচুর করা হয়েছে। তারা জান-মালের ক্ষতি করে দলের ক্ষতি করার চেষ্টায় লিপ্ত। এই হামলা অত্যান্ত দুঃখজনক। জাতীয়তাবাদী দল বিএনপির ঊর্ধ্বতন নেতৃবৃন্দসহ কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর কাছে দাবি অনতিবিলম্বে আবদুল্লাহ ও তার দোসরদের চিহ্নিত করে দল থেকে বহিষ্কারের দাবি জানান। বক্তারা আবদুল্লাহকে হ্নীলা দক্ষিণে অবাঞ্ছিত ঘোষণা করেন।

৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি জুলফিকার আলি ভুট্টোর সভাপতিত্বে ও হ্নীলা দক্ষিণ যুবদল নেতা তাহের নিশানের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, হ্নীলা ইউনিয়ন দক্ষিন শাখা বিএনপির সাধারণ সম্পাদক আবছার কামাল ছিদ্দকী। বিশেষ অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক জুহুর আলম, উপজেলা বিএনপির তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছৈয়দুল আমিন চৌধুরী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হ্নীলা ইউনিয়ন দক্ষিন শাখা যুবদলের সদস্য সচিব মো. সেলিম। বক্তব্য রাখেন, সাবেক সাংগঠনিক সম্পাদক সোনা মিয়া, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি তোফায়েল আহমদ, যুবদল নেতা শাহ আলম, বিএনপি নেতা রহমত উল্লাহ রনি, হোসাইন সিকদার, সিরাজুল ইসলাম, আবু সৈয়দ, আলী আকবর, মো. ইসলাম মানিক, জাকের হোসাইন জাকু, দেলোয়ার, ফিরোজ মিয়া, নুরুল আবছার, মো. আলী, আবদু রশিদ, ইব্রাহিম, আকতার, ছাত্র নেতা নয়ন প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন