পাল্টে যাচ্ছে বাইশারী-ইদগড় সড়কের চিত্র

fec-image

বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইদগড় সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন ও সড়ক প্রশস্ত করনের ফলে পাল্টে যাচ্ছে বাইশারী ইউনিয়ন সহ ৩ ইউনিয়নের চিত্র এবং লক্ষাধিক মানুষের ভাগ্যের আমুল পরিবর্তন।

স্থানীয়রা জানান পার্বত্যচট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপির আন্তরিকতা ও বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানির সার্বিক প্রচেষ্টায় শুধু বাইশারী –ইদগড় সড়ক নয় স্কুল কলেজ, মসজিদ, মাদ্রাসা, ক্যাং মন্দির, গ্রামীন সড়ক, সৌর বিদ্যুৎ, পল্লীবিদ্যুৎ, ব্রীজ কালভার্ট সহ অসংখ্য উন্নয়নের কাজ চলমান রয়েছে। যার ফলে কৃষক থেকে শুরু করে সকল মানুষ নির্বিঘ্নে চলা ফেরা ও ব্যবসায়ীরা সহজে ব্যবসা বাণিজ্য চালিয়ে যাচ্ছে। বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর বাহাদুর বলেন পার্বত্য মন্ত্রীর অবদান কেউ অস্বীকার করতে পারবেনা।

তিনি শুধু বাইশারী নয় নাইক্ষংছড়ি উপজেলায় কোটি কোটি টাকার কাজ প্রায় সম্পন্ন পথে রয়েছে।আগামীতে আরও অনেক কাজ করবেন বলে তিনি জানান।

নাইক্ষ্যংছড়ি এলজিইডির তত্বাবধানে বাইশারী –ইদগড় সড়কের ৮ কিঃমিঃ সড়ক ৮ ফিট করে নতুন ভাবে প্রশস্তকরনের ফলে সড়কের প্রশস্ত দাড়ায় বর্তমানে ১৮ ফিট যার ফলে যানবাহনের চলাচল সহ মালবাহী গাড়ি চলাচলে আর কোন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়না বলে জানালেন গাড়ি চালক শহিদুল্লাহ।

ঠিকাদারি প্রতিষ্ঠান নীল কনাস্ট্রাকশন কাজটির দায়িত্বে রয়েছেন। প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে বাইশারী-ইদগড় সড়কের আট ফুট নতুন করে সড়ক প্রশস্তকরন ও আট কিঃমিঃ কার্পেটিং দ্বারা উন্নয়নকাজ দ্রুত গতিতে মানসম্মতভাবে শেষ করার মানসিকতা নিয়ে করে যাচ্ছেন বলে জানালেন ঠিকাদার মো. জসিম উদ্দিন। কাজে কোন ধরনের ত্রুটি হলে পুনরায় করে দিবেন বলে ও তিনি জানান।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম বলেন পার্বত্য মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের আন্তরিকতায় ও জনসাধরনের ভালবাসায় বাইশারীতে কোটি কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে এবং কোটি কোটি টাকার কাজ বর্তমানে চলমান রয়েছে।

উপজেলা প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন ভুইয়া বলেন আমি ও আমার উপসহকারী প্রকৌশলী রেজাউল করিম কাজটির তত্বাবধানে রয়েছি।

কাজের গুনগত মান সঠিক না হওয়া পর্যন্ত কোন ধরনের ছাড় নেই। নো কম্প্রোমাইজ নীতিতে আমাদের কাজ চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন