কাপ্তাই লেকে চাকমা যুবকের মৃতদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি জেলার অন্তর্গত কাপ্তাই লেক থেকে এক চাকমা যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার(২৪ জানুয়ারি) বিকাল ৫ টায় জেলার অন্তর্গত জুড়াছড়ি উপজেলার আমতলী সেনা ক্যাম্পের পার্শ্ববর্তী লেকে লাশটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত যুবকের বাড়ি খাগড়াছড়ি।

অনুসন্ধানে জানা গেছে, বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে জুড়াছড়ি সেনা জোনের আওতাধীন আমতলী সেনাক্যাম্পের পার্শ্ববর্তী লেকে একটি মৃতদেহ ভাসতে দেখে এলাকাবাসী লাশ উদ্ধার করে সেনাবাহিনীকে খবর দেয়। খবর পেয়ে সেনাবাহিনীর একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছে লাশটি গ্রহণ করে।
খোঁজ নিয়ে জানা যায়, উদ্ধারকৃত যুবকের নাম সুরেশ চাকমা(৪৫), পিতা- কুলি চাণ্দ চাকমা, বাড়ি- স্বনির্ভর, খবংপুরিয়া, খাগড়াছড়ি। মৃত যুবকটি পেশায় একজন স্কুল শিক্ষক।

সূত্র জানিয়েছে, গত ১৭ জানুয়ারি জুড়াছড়ি উপজেলার বনযোগীছড়া এলাকার বাসিন্দা প্রণব চাকমার বিয়েতে বরযাত্রী হিসাবে খাগড়াছড়ি থেকে একটি ইঞ্জিন চালিত নৌকায় করে কণে পক্ষ আসে। এই দলে সুরেশ চাকমা ছিলো। কিন্তু নৌকা থেকে নামার পর তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। নৌকার টয়লেটে তার সেন্ডেল পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে, পাহাড়ী ঐতিহ্য অনুযায়ী বরযাত্রী পক্ষ নৌকায় বিয়ের উৎসব উপলক্ষে গানবাজনা ও মদ্যপান করেছিল। অতিরিক্ত মদ্যপানের কারণে ভারসাম্য হারিয়ে যুবকটি নৌকা থেকে লেকে পড়ে যায় যা গান বাজনায় মাতোয়ারা থাকা সঙ্গীরা টের পায়নি। আর মদ্যপানের কারণে সেও নিজেকে উদ্ধার করতে পারেনি।

মৃত সুরেশ চাকমার সহোদর অনুময় চাকমা পার্বত্যনিউজকে এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

জুড়াছড়ি সেনা জোনের কমাণ্ডার লে. কর্নেল মাহমুদ পার্বত্যনিউজকে বলেন, লাশটা আমরা উদ্ধার করলেও যেহেতু উদ্ধার হওয়া এলাকা বরকল থানার আওতাধীন তাই লাশটাকে বরকল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবরে নিহতে চাচাতো ভাই সমীরণ চাকমা পার্বত্যনিউজকে জানান, বরকল থানা নিহতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে। পরিবার শেষকৃত্যের জন্য লাশটাকে বাড়িতে নিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

আরও পড়ুন