পাহাড়ের উন্নয়নে বিমানবন্দর চাইলেন কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:
পাহাড়ের উন্নয়নে তথা রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের উন্নয়নে বিমানবন্দর স্থাপনের দাবি তুলেছেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা চেম্বার অব কমার্স’র সভাপতি কংজরী চৌধুরী।  সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরের হোটেল আগ্রাবাদের ইছামতি হলে চেম্বার নেতাদের সাথে আলোচনা সভায় তিনি এ দাবি উত্থাপন করেন।
কংজরী চৌধুরী বলেন, তিন পার্বত্য জেলা বাদ দিয়ে সরকারের ভিশন বাস্তবায়ন করা সম্ভব নয়। পার্বত্য জেলাগুলোতে প্রচুর আম, কাঁঠাল, আনারস, হলুদ উৎপাদন হয়। কৃষিনির্ভর এ এলাকায় কৃষির পাশাপাশি পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে হবে।
তিনি আরো বলেন, যেহেতু পাহাড়ের মাটি বিমানবন্দর গড়ে তোলার জন্য উপযোগী নয়, তাই রাঙামাটির পাশ্ববর্তী জেলা চট্টগ্রামের রাণিরহাট এলাকায় বিমানবন্দর গড়ে তোলা সম্ভব। আর বিমান বন্দরটি গড়ে উঠলে পার্বত্যঞ্চলের অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে অর্থনৈতিকভাবে ব্যাপক উন্নতি সাধিত হবে।

এদিকে চট্টগ্রামের ৮টি চেম্বারের নেতাদের সঙ্গে এফবিসিআই’র সিনিয়র সহ-সভাপতি ও কাউন্সিল অব চেম্বার্স অব বাংলাদেশের সভাপতি শেখ ফজলে ফাহিমের সাথে ব্যবসায়িক নানা সমস্যা ও সম্ভবনা নিয়ে নানা আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, রাঙামাটি চেম্বারের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া, চট্টগ্রাম উইম্যান চেম্বারের সিনিয়র সহসভাপতি আবিদা মোস্তফা, চট্টগ্রাম উইম্যান চেম্বারের সহসভাপতি ডা. মুনাল মাহবুব এবং চট্টগ্রাম উইম্যান চেম্বারের পরিচালক রোজিনা আকতার লিপি প্রমুখ বক্তৃতা করেন।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 15 =

আরও পড়ুন