মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি বর্ষণ ও পুরস্কার বিতরণ

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা কাপ্তাইপাড়া গ্রামে চৈত্রসংক্রান্তি উৎসব মারমা সম্প্রদায়ের মহান সাংগ্রাই উদযাপন উপলক্ষে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী মৈত্রী পানি বর্ষণ খেলা ও খেলাধূলার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

১৬ এপ্রিল বিকাল সাড়ে ৫টায় মৈত্রী পানি বর্ষণ খেলা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মেহেদী হাসান পিএসসি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, সদ্য নির্বাচিত ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী।

পানি বর্ষণ শেষে উচিং মারমার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় স্বাগত বক্তব্য রাখেন, শিক্ষক ক্যাজাই মারমা

আলোচনায় বক্তারা বলেন, ধর্মীয় উৎসবগুলো সম্প্রদায়গতভাবে আলাদা আলাদা হলেও বাংলা নববর্ষের উৎসবটি সবার জন্য সকল সম্প্রদায়ের ঐতিহ্যবাহী একটি উৎসব। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে এ উৎসবটি আনন্দ বিনোদনের মধ্য দিয়ে পালন করে থাকে। এ উৎসবকে ঘিরে সকল সম্প্রদায়ের মধ্যে একটা ঐক্যের বন্ধন সৃষ্টি করতে পারে।

আলোচনা শেষে প্রধান অতিথি লে. কর্নেল মেহেদী হাসান পিএসসি মহালছড়ি জোনের পক্ষ থেকে উৎসব উদযাপন কমিটির সভাপতিকে ফলের ঝুড়ি ও আর্থিক সহযোগিতা প্রদান করেন এবং সন্ধ্যায় স্থানীয় শিল্পী গোষ্ঠি ও চট্টগ্রাম থেকে আগত শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − six =

আরও পড়ুন