বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ “মেমোরি অব দ্য ওয়ার্ল্ড” স্বীকৃতি পাওয়ায় আনন্দ শোভযাত্রা

টেকনাফ প্রতিনিধি:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল”এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় টেকনাফ পৌরসভার উদ্যোগে রবিবার (১০ ডিসেম্বর) সকালে একটি আনন্দ শোভাযাত্রা, ৭ মার্চের ভাষণ ডিসপ্লে’র মাধ্যমে প্রচার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালি ও আলোচনা সভায় পৌরসভার মেয়র, প্যানেল মেয়র, মহিলা কাউন্সিলর, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, পৌরএলাকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র, ছাত্রী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করে।

উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি ‌র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়। পরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের ভাষণে অনুপ্রাণিত হয়েই স্বাধীন বাংলাদেশ গড়তে মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল এবং দেশ স্বাধীন করেছিল। নতুন প্রজন্মের কাছে মুক্তি যুদ্ধের সঠিক ইাতহাস ও ৭ মার্চের ভাষণের গুরুত্ব তুলে ধরতেই আজকের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। র‌্যালির শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর, প্যানেল মেয়র আব্দুল্লাহ মনির, মাওলানা মুজিবুর রহমান, আবু হারেছ, একরামুল হক, হোছন আহমদ, মনিরুজ্জামান, পৌর সচিব মো. মহিউদ্দীন ফয়েজী, ইঞ্জিনিয়ার  জহির আহমদ, সমাজসেবক আবদুল গফুর শরীফ, ঠিকাদার মো. আব্দুল্লাহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন