টেকনাফে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, টেকনাফ উপজেলার ঝিমংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৭ হতে আনুমানিক ১০০ গজ দক্ষিণে ইসহাকের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ঝিমংখালী বিওপি থেকে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল ঐ এলাকায় গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়ি বাধের পার্শ্বে জঙ্গলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়।কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে দুটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে মায়ানমার থেকে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন হতে বাংলাদেশের অভ্যন্তরে ইসহাকের ঘের এলাকার দিকে আসতে দেখে।তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই হাতে থাকা দুটি প্লাস্টিকের ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে সাতরিয়ে মায়ানমারে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল চোরাকারবারিদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, চোরাকারবারিদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন