টেকনাফে মাদক পাচারকারীসহ ২০ হাজার ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজার টেকনাফে সংঘবদ্ধ মানব ও মাদক পাচারকারী দলের একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (২৭ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ সদরের বড়ইতলীর সীমান্ত এলাকা হতে তাকে আটক করা হয়।

এসময় তার কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তি হলেন, টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের বড়ইতলী গ্রামের মোহাম্মদ শাহ’র ছেলে মো. সিরাজুল ইসলাম ( ২৫ )।

রবিবার (২৮ আগস্ট) সকালে বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদ পেয়ে টেকনাফ উপজেলার বড়ইতলী নামক এলাকা দিয়ে মিয়ানমার হতে কিছু মিয়ানমার নাগরিক বাংলাদেশে আসতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে দুইটি বিশেষ টহলদল শনিবার দিবাগত রাত সাড়ে ১০টায় সংঘবদ্ধ মানব ও মাদক পাচারকারীদলের চিহ্নিত সদস্য মো. সিরাজুল ইসলাম ( ২৫ ) কে সীমান্ত এলাকা হতে আটক করে। পরে ওই উক্ত ব্যক্তির স্বীকারোক্তি মতে বড়ইতলী এলাকার কেওড়া বাগানের ভিতরে বিশেষভাবে লুকায়িত ৬০ লাখ টাকা মূল্যমানের ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিজিবি সূত্র আরো জানায়, গত শনিবার সকালে ৪ জন মিয়ানমার নাগরিক উক্ত ইয়াবা বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে ধৃত সিরাজের নিকট হস্তান্তর করেছিল। সে দীর্ঘদিন যাবৎ একটি বিশেষ চক্রের সাহায্যে বড়ইতলী এলাকায় মাদক এবং মানব পাচারের সাথে জড়িত বলে স্বীকার করেছে ।

সংবাদের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটককৃত আসামির বিরুদ্ধে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ অবৈধভাবে মাদক বহন ও পাচার এর দায়ে নিয়মিত মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। উক্ত পলাতক চক্রটি আইনের আওতায় আনার প্রয়োজনীয় কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার, টেকনাফ, মানব ও মাদক পাচারকারী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন