লংগদুতে সেনাজোনের উদ্যোগে ‘বৈচিত্রে বিলাস’ পার্ক উদ্বোধন

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদুতে সেনা জোনের উদ্যোগে এলাকার উন্নয়ন তথা জনসাধারনের বিনোদনের কথা চিন্তা করে ‘বৈচিত্রে বিলাস’ পার্ক উদ্বোধন করা হয়েছে।

জোন সদরে মাইনীমুখ আর্মী ক্যাম্পের নিজস্ব জায়গায় লেকের পাশে এক মনোরম পরিবেশে এই পার্ক তৈরি করা হয়েছে।

শুক্রবার(১৯ অক্টোবার) বিকালে লংগদু জোন (দূর্ভেদ্য একুশ) কমান্ডার লে. কর্নেল এমএম শফিকুর রহমান পিএসসি প্রধান অতিথি হিসেবে এই ‘বৈচিত্রে বিলাস’ পার্কের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, এখানকার জনসাধারণ সাম্প্রদায়িক সম্প্রীতির বিশ্বাসে বসবাসের কারণে উন্নয়ন গড়ে উঠছে। এই অঞ্চলের জীব বৈচিত্রকে ফুটিয়ে তুলতে পারলে পর্যটন শিল্পে ব্যাপক উন্নয়ন ঘটবে। তার জন্য চাই উদ্যোগ আর প্রয়াস।

তিনি বলেন, এতোদিন এই উদ্যোগের অভাবে এখানে কোন বিনোদন ব্যবস্থা গড়ে ওঠেনি। আমরা সেই প্রয়াসটুকু করে যাচ্ছি। তার জন্য সকল মহলের সহয়োগিতা প্রয়োজন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা। এছাড়া লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান, লংগদু থানা ওসি (তদন্ত) মোঃ মহিউল সহ বিভিন্ন সেনা কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিগণ এসয় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি লংগদু জোন (দূর্ভেদ্য একুশ) কমান্ডার লে. কর্নেল এমএম শফিকুর রহমান জানান, ‘বৈচিত্রে বিলাস’পার্কটি সকল জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এখানে পানির ফোয়ারা, ছোটদের নৌকা, নদীতে সেতু অবকাশ, ওয়াচ টাওয়ার, ওয়াশিংরুম, কফি হাউজ, বিনোদন স্টেইজ ও বিনোদন গ্যালারি, দোলনাসহ অনেক আইটেম সংযোজন করা হয়েছে। আগামীতে কার, ট্রেন, ঝুলন্ত সেতুসহ আরও অনেক আকর্ষনীয় আইটেম সংযোজন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন