অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান

fec-image

গ্রামবাসীদের অল্প অল্প করে প্রতি ঘর থেকে স্বদিচ্ছাই চাল ডাল মরিচ তৈল টাকা সংগ্রহ করে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা হিসেবে খাদ্য ও নগদ অর্থ দিলেন বান্দবানের থানচি উপজেলায় বলিপাড়া ও বলিবাজারবাসী।

বুধবার দুপুরে থানচি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনের এ সহায়তা প্রদান করেন বলিপাড়াবাসীদের পক্ষে সাবেক চেয়ারম্যান ক্যসাউ মারমা ও বলিবাজারবাসীদের পক্ষে বাজার পরিচালনা কমিটি সভাপতি নিহার বিন্দু চাকমা। সম্পূর্ণ সহায়তা গ্রহণ করেন থানচি বাজার পরিচালনা কমিটি সভাপতি স্বপন কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন।

সহায়তার মধ্যে চাল ডাল মরিচ, লবণ ও নগদ ৭১ হাজার ১শত টাকা। ৪নং বলিপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ক্যসাউ মারমা নেতৃত্বে একদল গ্রামবাসী একটি জীব গাড়ি করে নিয়ে এসে এসব সামগ্রী প্রদান করেন।  অপর দিকে বলিবাজার সাবেক চেয়ারম্যান বাশৈচিং ও বাজার পরিচালনা কমিটি সভাপতি নিহার বিন্দু চাকমার নেতৃত্বে ৮-৯ জন ব্যবসায়ীসহ মোট ৭১ হাজার ১শত টাকা সহায়তা প্রদান করেন।

এ সময় সাবেক চেয়ারম্যান ক্যসাউ মারমা বলেন, বলিপাড়া যুব সমাজের নেতৃত্বে প্রতি বাড়ি থেকে যে যতটুকু সাধ্যনুযায়ী সংগ্রহ করে মানবতার জন্য আমরা এই সব সহায়তা দিয়েছি এবং আমরা অল্প কিছু দিনের মধ্যে দোকান ঘর নির্মানের জন্য বাঁশ ও কাঠ দেয়ার ব্যবস্থা করব।

এদিকে বলিবাজার বাজার চৌধুরী বাশৈচিং হেডম্যান বলেন, বাজারে দেড় শতাধিক ব্যবসায়ীদের নিকট যে যত টুকু সমর্থণ অনুসারে নগদ অর্থ সংগ্রহ করে মোট ৭১ হাজার ১শত টাকা সহায়তা হিসেবে এই দুর্যোগ মুহুর্তে সহায়ক হিসেবে কাজ করবে।

থানচি বাজার পরিচালনা কমিটি সভাপতি স্বপন কুমার বিশ্বাস বলেন, এক দিকে নোভেল করোনা ভাইরাস পরিস্থিতিতে থানচি বাজারে রেস্টুরেন্ট, সেলুন, কাপড়, মোবাইল, কসমেটিক্স, জুতা, লাইব্রেরি, কোকারীজ, রিচার্জ দোকন সহ প্রায় দেঢ় শতাধিক দোকান লকডাউনে বন্ধ ছিল। আমাদের এই ক্রান্তিকালে আগুন ধরে গেল সুতারাং উপজেলা ৪টা ইউনিয়নে যে যতটুকু সহায়তা করেছেন তাদের জানাই আন্তরিক অভিনন্দন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে, ক্ষতিগ্রস্তদের, নগদ অর্থ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − six =

আরও পড়ুন