রাজস্থলীতে কাপ্তাই তথ্য অফিসের উদ্যাগে উম্মুক্ত বৈঠক

ইভটিজিং, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিহত করার আহ্বান

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী জেলার মহব্বত পাড়ায় আজগর আলীর বাড়ীর সামনে মহিলাদের নিয়ে এক উম্মুক্ত বৈঠক মঙ্গলবার (১ ডিসেম্বরর) সকাল ১০টায় অনিল আসামের উপস্থাপনায় কাপ্তাই তথ্য সহকারি অফিসার হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উম্মুক্ত বৈঠকের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে তথ্য মন্ত্রনালয়ের গনযোগাযোগ অধিদপ্তরের সহকারি পরিচালক শুক্লাবণিক। তিনি বলেন, বর্তমান করোনার প্রকোপ হওয়াতে সকলের স্বাস্থ্যবিধি মেনে চলা এবং ইভটিজিং বাল্যবিবাহ নারীনির্যাতন সব কিছু প্রতিহত করতে হবে। নারীরা অবলা নয়। নারীদের প্রাধন্য দিয়ে সরকার এগিয়ে এসেছে।

তিনি আরও বলেন, আজকের কন্যাশিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই প্রতিটি কন্যাশিশুর অধিকার নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য। বর্তমান সরকার কন্যা শিশুদের উন্নয়নে অত্যান্ত আন্তরিক। তাদের কল্যাণে বিশেষ করে তাদের শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ফলে আপনাদের ছেলে মেয়েদের লেখাপড়ার পাশাপাশি মেয়েরা খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে ঈর্ষণীয় সফলতা প্রদর্শন করছে যা বহির্বিশ্বেও প্রশংসিত হচ্ছে।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ লিটন বণিক,, সহ সাধারণ সম্পাদক আওয়ামী লীগ, ইউপি সদস্য উদয় মেম্বার, মহিলা সদস্যা রোজি মালা তনচংগ্যা,, সাংবাদিক আজগর আলী খান, শিক্ষিকা মনোয়ারা বেগম ও আগত মহিলা মা বোনেরা। এর পূর্বে ৩ নং বাঙ্গালহালিয়ার শফিপুর এলাকায় একই বিষয়ে একটি উম্মুক্ত সমাবেশ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইভটিজিং, করোনা, নারী নির্যাতন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 4 =

আরও পড়ুন