ইসলাম আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ : মঈন আলী

fec-image

ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অন্যতম অলরাউন্ডার মঈন আলীর কাছে ধর্ম বিশেষ অর্থবহ। তিনি বললেন, ইসলামই আমার কাছে সবকিছু এবং সবার আগে। আমার এবং আমার পরিবারের কাছে ইসলাম সবচেয়ে গুরুত্বপূর্ণ।

বুধবার (২০ জুলাই) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে জানানো হয়, সাবেক ইংলিশ ক্যাপ্টেন ইয়ন মরগান তার দুই সতীর্থ মুঈন আলী ও আদিল রশিদের তাদের ধর্ম ও পবিত্র হজ বিষয়ে সাক্ষাৎকার নেন। ওই সাক্ষাৎকারে মঈন আলী এ বিষয়টি স্পষ্ট করেন।

এ সময় মঈন আলী আরো বলেন, ধর্মকে আমরা দৈনন্দিন বিষয় হিসেবে গুরুত্ব দিই। ক্রিকেটে যেমন ক্রিকেটাররা রোল মডেল, ঠিক তেমনি ধর্মের মধ্যে নবী-রাসূলগণ রোল মডেল। মঈন জানান, যথাসম্ভব দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ও রমজানে রোজা পালনের চেষ্টায় ত্রুটি করেন না তিনি।

নিজের হজ পালন বিষয়ে এই ক্রিকেটার বলেন, হজ ধৈর্য শিক্ষা দেয় এবং জীবনে পরিবর্তন আনে। সুযোগ আসলে আবারো হজ করব।

মঈন আলী মনে করেন, হজ মানুষের জীবন বদলে দেয়ার পাশাপাশি তার চরিত্রেও ব্যাপক পরিবর্তন নিয়ে আসে। হজের সময় সবাই একইরকম শুভ্র পোশাকে আবৃত হয়, যেখানে ধনী-গরিব কোনো ভেদাভেদ থাকে না।

অপরদিকে ওই সাক্ষাৎকারে সামর্থ্যবান মুসলিমদের হজ আদায়ের প্রতি বিশেষ আহ্বান জানান আদিল রশিদ। তিনি বলেন, যদি কোনো মুসলিমের হজের সামর্থ্য থাকে, তাহলে তার হজ আদায় করা উচিৎ। আমি এ বছর পবিত্র হজ আদায় করে ফিরলাম।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও ইয়র্কশায়ার হজ আদায়ের সুযোগ দেয়ায় কর্তৃপক্ষের শুকরিয়া আদায় করেন আদিল রশিদ।

সূত্র : জিও নিউজ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসলাম, মঈন আলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

আরও পড়ুন