ইসলাম গ্রহণ করলেন বিখ্যাত ফিলিপিনো টিকটকার ফিয়োনা জেমস

fec-image

বিখ্যাত ফিলিপিনো টিকটকার ফিয়োনা জেমস ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। পবিত্র রমজান মাসে দুবাই থেকে ইসলাম গ্রহণের ঘোষণা দেন তিনি। সোশ্যাল মিডিয়া টিকটকে তার ৮ লাখ ফলোয়ার রয়েছে। ইসলাম গ্রহণের পর তিনি জয়নাব নাম গ্রহণ করেছেন। এ খবর দিয়েছে খালিজ টাইমস।

খবরে জানানো হয়েছে, রমজানের প্রথম সপ্তাহেই ‘ইসলামিক সেন্টার ইন সাতওয়া’-তে ইসলাম গ্রহণ করেন ফিয়োনা। তার জন্ম ও বেড়ে ওঠা ফিলিপাইনে। আট বছর আগে তিনি ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে সংযুক্ত আরব আমিরাতে যান। প্রথম থেকেই তিনি মসজিদের আজান নিয়ে কৌতূহলী ছিলেন। খালিজ টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে সেটি জানিয়েছেন ফিয়োনা। তিনি বলেন, আসলে যখনই আমি আজান শুনি আমি অনেক প্রশান্তি অনুভব করি। আমি আজানের কিছু অংশ মুখস্তও করেছি। এ বিষয়টিই আমাকে ইসলামের বিষয়ে আগ্রহী করেছে।

বর্তমানে তিনি দুবাইর ইসলামিক ইনফরমেশন সেন্টার থেকে অনলাইন ক্লাস করছেন এবং ইসলাম সম্পর্কে জানার চেষ্টা করছেন। এছাড়া মুসলিমদের পবিত্র গ্রন্থ কোরআন পড়া ও কিছু অংশ মুখস্তের চেষ্টা করছেন তিনি। এই টিকটকার জানিয়েছেন, তার পরিবার তার এই সিদ্ধান্তে খুশি এবং তাদের সমর্থন রয়েছে। তার ভাষায়, আমি এখন অত্যন্ত খুশি এবং আমার মন এখন অনেক শান্ত। আমি নিজে থেকেই ইসলাম গ্রহণ করেছি। কেউ আমাকে এই ধর্ম গ্রহণে জোর করেনি।

তিনি তার বন্ধু ও অনুসারীদের মধ্যেও তার ইসলাম গ্রহণের প্রতিক্রিয়া জানিয়েছেন। তাকে মুসলিম হওয়ার বিশেষ সার্টিফকেট দেয়া হয়েছে সরকারের তরফ থেকে। তিনি জানান, তার পাকিস্তানি বন্ধু সালমান তাকে এ বিষয়ে সাহায্য করেছেন। তার কাছ থেকেই তিনি ইসলাম সম্পর্কে জানতে পারেন। সালমান নিজেও টিকটকার এবং তার আছে ২০ লাখ ফলোয়ার। তারা একসাথে ভিডিও বানান টিকটকের জন্য।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসলাম, করলেন, গ্রহণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন