ইসলাম ধর্ম গ্রহণ করলেন রাঙামাটির বিশ্বজিত চাকমা

পার্বত্যনিউজ ডেস্ক:

বৌদ্ধ ধর্ম থেকে চির শান্তির ধর্ম ইসলামে দীক্ষিত হলেন বিশ্বজিৎ চাকমা। তাঁর বর্তমান নাম আবু বকর। তিনি রাঙ্গামাটি জেলার নানিয়াচর থানার ৪নং ঘিলাছড়ি ইউনিয়নের বাসিন্দা।

গতকাল (২৩ জানুয়ারি) বুধবার, সন্ধ্যা ৭ ঘটিকায় বিশ্বজিৎ চাকমা আল জামিয়াতুল আরাবিয়া নছিরুল ইসলাম (নাজিরহাট বড় মাদ্রাসার) অন্যতম মুহাদ্দিস মাওলানা হাফেজ জাফর আহমদের মাধ্যমে মাদ্রাসা মসজিদে বসে কালেমা পড়ে ইসলাম ধর্মে প্রবেশ করেন।

এ সময় মাদ্রাসার শিক্ষক মাওলানা শহীদুল্লাহ, মাওলানা মুফতী ইবরাহীমসহ প্রমুখ উপস্থিত ছিলেন। মাওলানা শহীদুল্লাহ ও নাজিরহাট বড় মাদ্রাসার ছাত্ররা নব দীক্ষিত নওমুসলিমদের হাদিয়া (নগদ টাকা) প্রদান করেন।

উল্লেখ্য, বিশ্বজিৎ চাকমার সাথে তাঁর অন্য দুইজন বন্ধু আবদুর রহমান ও মাসউদুর রহমান এসেছিলেন। তাদের বাড়ি পার্বত্যজেলা খাগড়াছড়িতে। গত কিছুদিন পূর্বে আবদুর রহমান ফেনীতে ও মাসউদুর রহমান ঢাকায় ইসলাম ধর্ম গ্রহণ করেন বলে জানিয়েছেন, আবদুর রহমান বর্তমানে তাবলীগে সময় লাগিয়ে বর্তমানে ইসলাম ধর্ম প্রচারে নিজেকে নিয়োজিত রেখেছেন। এরই ধারাবাহিকতায় সে বন্ধু বিশ্বজিৎ চাকমা দাওয়াত দেয়। বিশ্বজিৎ চাকমা ইসলামের সুমহান আদর্শ ও বিধি-বিধানে বিমোহিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণে উদ্বুদ্ধ হয়েছেন বলে জানান।

ইসলাম ধর্ম গ্রহণের পর তাঁদের নাজিরহাট বড় মাদ্রাসা মসজিদে বসিয়ে নামাজ, দোয়া, কালেমা ইত্যাদি শিখিয়ে দেয়া হয়। সাথে সাথে ইসলামের সুমহান আদর্শের উপর অটল অবিচল থাকার জন্য মাদ্রাসার হুজুররা নসিহত করেন। এবং নাজিরহাট বড় মাদ্রাসার বার্ষিক মাহফিলে আসার দাওয়াত দেন।

(বিশ্বজিৎ চাকমা’র) বর্তমান নাম আবু বকর, আবদুর রহমান ও মাসউদুর রহমান ইসলামের উপর অটল অবিচল থাকার এবং ইসলামের প্রচার প্রসারে নিজেদের নিয়োজিত রাখার জন্য সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।

সূত্র: কাজী শহিদুল্লাহ ওয়াহিদ, একুশে জার্নাল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =

আরও পড়ুন