উখিয়ায় জেএসসি-জেডিসিতে অংশ নিচ্ছে ৪ হাজার ৬’শ ৮৪ শিক্ষার্থী

fec-image

সারা দেশের ন্যায় শনিবার (২ নভেম্বর) উখিয়া উপজেলায় জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হচ্ছে। এবার উপজেলায় ৪টি কেন্দ্রে জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৮’শ ৪৭ জন। জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা ৮৩৭ জন। আর জেডিসির কেন্দ্র সংখ্যা ১টি।

সবমিলিয়ে এবার উপজেলায় ৫টি কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীর সংখ্যা ৪হাজার ৬’শ ৮৪ জন।
উখিয়া উপজেলায় কেন্দ্রওয়ারী পরীক্ষার্থীর সংখ্যা  জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, জেএসসি পরীক্ষায় উপজেলার ৪ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৩ হাজার ৮থশ ৪৭ জন।

উখিয়া উপজেলার উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ১১৬৯ জন, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬২৭ জন, কুতুপালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৪৪৩ জন এবং পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে ১৬০৮ জন।

এছাড়া জেডিসি পরীক্ষায় রাজাপালং এম, ইউ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৮৩৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
এদিকে এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আল আমিন মোহাম্মদ পারভেজ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আল আমিন মোহাম্মদ পারভেজ বলেন, জেএসসি ও জেডিসি পরীক্ষা সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে প্রশ্নপত্র এবং উত্তরপত্র যথাসময়ে পৌঁছানো হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেও যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, জেএসসি-জেডিসিতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন