উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় ইয়াবা কারবারীদের বিরুদ্ধে মামলা

fec-image

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের গয়ালমারা এলাকার বাসিন্দা ও জেলার স্থানীয় পত্রিকা দৈনিক আজকের দেশবিদেশের উখিয়াস্থ নিজস্ব প্রতিনিধি রফিক মাহামুদের উপর ইয়াবা ব্যবসায়ীরা পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে তার উপর এই হামলা চালায় কয়েকজন ইয়াবা কারবারী। এই ঘটনায় রফিক মাহামুদ বাদী হয়ে ৫জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা আরো ২/৩জনকে আসামি করে উখিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার নং-৩৪, তাং-২১/০৭/২০১৯ইং।

মামলার আসামীরা হলেন, গয়ালমারা এলাকার মৃত রুস্তম আলী ছেলে, পালংখালীর শীর্ষ ইয়াবা ব্যবসায়ী মিজানুর রহমান (৩০), তার ছোট ভাই আতিকুর রহমান (২৮), তৌহিদুল ইসলাম (২২) মো. ইসমাইল(১৮) তাদের নিকটাত্মীয় তৈয়বা বেগম(৩০)।

স্থানীয় লোকজন আরো অভিযোগ করে জানান, সংবাদকর্মীর উপর হামলাকারী ইয়াবা ব্যবসায়ী আতিকুর রহমান চট্টগ্রামে ১লাখ ২০ হাজার ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়েছিল, কিন্তু আইনের ফাঁকফোকর দিয়ে গত ১ মাস পূর্বে জামিনে এসে আবার শুরু করেছে ইয়াবা ব্যবসা। তার বড় ভাই মিজানুর রহমানসহ অপরাপর ভাইয়েরাও এই ব্যবসায় জড়িত বলে তারা জানিয়েছেন।

উখিয়ার থানার অফিসার ইনচার্জ মো. আবুল মনসুর জানান, সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় মামলার দায়ের করা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে সাংবাদিক রফিক মাহামুদ অভিযোগ করে বলেন, শনিবার রাতের পর থেকে তার উপর হামলাকারী ইয়াবা কারবারীরা তার পরিবারের লোকজনকে বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। এমনকি মামলায় যারা স্বাক্ষী দিয়েছেন তাদেরকেও হুমকি-ধমকি দিচ্ছে। যার ফলে তার পরিবার, স্বাক্ষী এবং সে নিজেই চরম নিরাপত্তাহীনতায় ভোগছে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ায়, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন