কক্সবাজারে ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার : শনিবার রাত ৮টার দিকে কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়কে লক্ষ্য করে ৩টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। একই সময় শহরের প্রধান সড়কের ফায়ার সার্ভিস এলাকায় একটি টমটমে (ইজি বাইক) অগ্নিসংযোগ করা হয়েছে।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার শহরের বাজারঘাটা ও টেকপাড়াস্থ বামির্জ মাকেটের সামনে থেকে প্রধান সড়কে ঝটিকা মিছিল বের করে ২০টি যানবাহন ভাংচুর করেছে নির্বাচন বিরোধীরা।

ঘটনার পর থেকে ওই এলাকায় দোকান-পাট বন্ধ হয়ে যায়। ফলে এসব এলকায় এখন ভুতুরে পরিবেশ বিরাজ করছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিন জানিয়েছেন, রাত ৮টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের ৩ তলায় অব¯িথত জেলা নিবার্চন কার্যালয়ে পর পর ৩টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।তবে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনজন যুবক এসব ককটেল নিক্ষেপ করে দৌড়ে পালিয়ে গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, এর আগে সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার শহরের বাজারঘাটা ও টেকপাড়াস্থ বামির্জ মাকের্ট এলাকায় ১৮ দলীয় জোট পৃথক ২টি দল মিছিল বের করে প্রধান সড়কে। মিছিল থেকে লোকজন বের হয়ে মুহুর্তের মধ্যে প্রধান সড়কে চলাচলকারি টমটম (ইজি বাইক), সিএনজি ট্যাক্সী ভাংচুর করে। এতে ১৫টি টমটম (ইজি বাইক), ৫টি সিএনজি ট্যাক্সী ভাংচুর করা হয়। এ ঘটনার পর থেকে ওই এলকার দোকান বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। একই সঙ্গে প্রধান সড়কের বিদ্যুৎ বাল্ব ভেঙে দেয়ার কারণে ওই এলাকা অন্ধকার হয়ে যায়।
কক্সবাজার থানার ওসি জসীম উদ্দিন জানিয়েছেন, ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন এবং ভাংচুরের ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে গ্রেফতার করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 3 =

আরও পড়ুন