কাটখালী রওজতুন্নবী (সঃ) দাখিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন

fec-image

টেকনাফের হোয়াইক্যং কাটাখালী রওজতুন্নবী (সঃ) দাখিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। ১৬ ডিসেম্বর সকাল থেকে নানান কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

কর্মসূচিতে ছিলো খতমে কোরআন, জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি ও আলোচনা সভা।
র‌্যালি পরবর্তী আলোচনা সভা মাদ্রাসা মিলনায়তনে সুপার আ না ম ওসমান সরওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটি ও হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনর রশিদ সিকদার। সহ সুপার ছিদ্দিক আহমদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক, যুবলীগ নেতা আব্দুল জাহেদ লিটন, ছাত্রলীগ নেতা মাসুক শাহরিয়াদ। এতে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা রফিক উল্লাহ, মো. জাকারিয়া, মোহাম্মদ হোসাইন, রফিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর আজকের এই দিনে স্বাধীন দেশ হিসেবে আত্ম প্রকাশ করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বিশ্বের কাছে স্বাধীন দেশের স্থান লাভ করে বাংলাদেশ। তখন থেকে এই দিনে বিজয় উৎসবে মেতে উঠে বাঙ্গালীরা। পাশাাপাশি যারা শহীদ হয়েছেন তাদেরকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও দেশের ইতিহাস ঐতিহ্যকে সঠিকভাবে চর্চা করে শিক্ষার্থীদের দেশের সু নাগরিক হয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান বক্তারা।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ও বিশ্ব নেতা ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনর দীর্ঘ হায়াত কামনা করে মোনাজাত পরিবেশন করেন মাওলানা মো. ইউসুফ আলী।

সভার শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন দশম শ্রেণীর ছাত্র কাউসার আজিজ, দেশত্বাবোধক সংগীত পরিবেশন করেন আনোয়ার, শাকিব, মোজাম্মেল, সাইফুল, ফাতেমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

আরও পড়ুন