কাপ্তাইয়ের শিক্ষক ফেরদৌস আক্তারের বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন

fec-image

ইচ্ছা, শক্তি ও মনোবল থাকলে সবকিছু জয় করা সম্ভব। কথাগুলো বলছে চটগ্রাম অঞ্চল, রাঙ্গামাটি জেলার এবার বাংলাদেশ স্কাউটস’র ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওর্য়াড অর্জনকারী ও সহকারী জেলা কমিশনার শিক্ষক ফেরদৌস আক্তার।

২০১৯-২০২০ সালের বার্ষিক প্রতিবেদনে স্কাউটের বিভিন্ন অবদান রাখায় রাঙ্গামাটি জেলার মধ্যে সহকারী কমিশনার পদে এ অ্যাওয়ার্ডপ্রাপ্ত সার্টিফিকেট অর্জন করেন তিনি। দুর্গম পাহাড়ি এলাকার ৪নং কাপ্তাই ইউনিয়নের হরিণছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফেরদৌস আক্তার বর্তমানে কর্মরত রয়েছে। তিনি বিগত কয়েক বছর যাবৎ শিক্ষা, কর্মক্ষেত্র ও বাংলাদেশ স্কাউটের বিভিন্ন অবদানের জন্য ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত রাঙ্গামাটি জেলা ও উপজেলা কাব লিডার, ২০১৭ সালে উপজেলা এবং রাঙ্গামাটি জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

মঙ্গলবার (৫জানুয়ারি) বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড (রাঙ্গামাটি জেলার সহকারী কমিশনার) এ অর্জন প্রাপ্ত তালিকা ঘোষণা করা হয়। পরিবারিক জীবনে স্বামী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে তাঁর। ছেলে এনামুল হক টিপু ২০১৫ সালে কাপ্তাই নৌ স্কাউট হতে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড, মেয়ে রাইসা ফেরদৌস বর্ণা কাপ্তাই নৌ স্কাউট থেকে শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়ে দু’জনও মায়ের মত স্কাউটে ইতেমধ্যে বিভিন্ন অবদান রেখেছে। কর্মরত বর্তমান শিক্ষা প্রতিষ্ঠান হরিণছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয় শতভাগ শিক্ষার্থী স্কাউটিং এর সাথে সম্পৃক্ত রয়েছে।

তিনি বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যখন শিক্ষকতা করেছি সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিজ পরিবার মনে করে কাজ করে আসছি। যতদিন বেঁচে থাকব সেবা ও জনকল্যানে কাজ করে যাব।

উক্ত শিক্ষক ন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন করায় উপজেলা প্রশাসন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, স্কাউটদল, ৪নং ইউপি পরিষদ, কাপ্তাই প্রেসক্লাব, পিটিএ, সিএমসিসহ সকলেই অভিনন্দন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − two =

আরও পড়ুন