কুতুবদিয়ায় আ‘লীগ নেতার বাড়ি ঘেরাও করে হামলা

fec-image

কুতুবদিয়ায় প্রতিপক্ষের হামলায় ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদকসহ একই পরিবারের ৪ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) পূর্ব আলী আকবর ডেইল এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের পূর্ব আলী আকবর ডেইল গ্রামের ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আবদুল মোতালেবের পরিবারের সঙ্গে একই এলাকার জাহেদ খানের পরিবারের সঙ্গে বিরোধ চলে আসছিলো। কদিন আগে আগামী ইউপি নির্বাচন উপলক্ষে দুপক্ষই একইদিন পারিবারিক বৈঠককে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। তার জের ধরে মঙ্গলবার সকাল ১১টার দিকে জাহেদ খানের লোকজন পরিকল্পিতভাবে আবদুল মোতালেবের বাড়িতে ঢুকে হামলা চালায়। এতে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আবদুল মোতালেব, মা নুর জাহান, তার ছোট ভাই আবদু রহিম, আবদু রহিমের স্ত্রী শারমিন আকতার গুরুতর আহত হয়।

এ সময় তাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত ডাক্তার ৪ জনকেই উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।

আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচছাফা বলেন, ইউপি নির্বাচনের মতবিনিময় সভাকে কেন্দ্র করে বিএনপিপন্থিরা আ‘লীগ নেতা ইউপি সদস্যের বাড়ি ঘেরাও করে মারপিট করে কয়েকজনকে মারাত্বক আহত করে।

তিনি অভিযোগ করে বলেন, থানার ওসিকে বিষয়টি অবহিত করলেও তিনি সময়মত পদক্ষেপ নেননি। ফলে সহিংসতার ঘটনা ঘটেছে। তারা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সুষ্ঠু তদন্ত ও সন্ত্রাসীদের আটক করে আইনের আওতায় এনে দোষীদের শাস্তির দাবি জানান।

থানার ওসি মো. জালাল উদ্দিন জানান, ঘটনার বিষয়টি জেনেই তারা দ্রুত পুলিশ প্রেরণ করেছেন। এব্যাপারে ইউপি সদস্য আব্দুল মোতালেবের ভাই আব্দুল খালেক বাদী হয়ে এজাহার দিয়েছেন। এটি মামলা রুজু করে দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আ’লীগ, কুতুবদিয়ায়, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 2 =

আরও পড়ুন