কুতুবদিয়ায় করোনা শনাক্ত রোগী‘সহ ১০ বাড়ি লকডাউন

fec-image

কুতুবদিয়ায় প্রথম আক্রান্ত করোনা রোগী‘সহ তার সংস্পর্শে আসা ১০ বাড়ি, একটি ল্যাব, ফার্মেসী লকডাউন করেছে পুলিশ।

শুক্রবার(১৫ মে) ওই মহিলা আক্রান্তের খবর জানার পরই রাতে হাসপাতাল টিম, পুলিশ রোগীর বাড়িতে যান।

হাসপাতালের করোনা প্রতিরোধ কমিটির প্রধান ডা. মোহাম্মদ জায়নুল আবেদীন বলেন, উত্তর ধুরুং এলাকায় নাসিমা আক্তার’র করোনা পজেটিভ হওয়ায় শুক্রবার রাতেই ওই বাড়িতে এসআই জয়নাল আবেদীন‘সহ পুলিশ টিম, তিনি নিজে এবং ডা. আবিদুর রেজা‘সহ মেডিকেল টিম পৌঁছেন। রোগীর সংস্পর্শে আসা ১০ জনের নমূনা সংগ্রহ করা হয়েছে।

থানার ওসি মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, করোনা আক্রান্ত রোগী তার সংস্পর্শে আসা উত্তর ধুরুং, লেমশীখালী, আলী আকবর ডেইল এলাকা‘সহ ১০ টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এছাড়া ওই রোগী প্রথমে প্রাইভেট চিকিৎসা নিতে আসায় বড়ঘোপ হাসপাতাল গেইটে ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টার ও একটি ফার্মেসী লকডাউন করা হয়েছে বলে তিনি জানান।

উত্তর ধুরুং ইউপি চেয়ারম্যান আ.স. ম শাহরিয়ার চৌধুরী ওই নারী করোনা সংস্পর্শে আসা প্রাথমিক কারণ বলতে গিয়ে জানান, গত মাস খানেক আগে রোগীর শ্বশুর ওমরাহ পালন শেষে বাড়িতে এলে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন। পরে ওই বাড়িতে ঢাকা থেকে সন্তানেরা এলে তারাও কোয়ারেন্টিন শেষ করে ফিরে যান।

এ সংস্পর্শে আক্রান্ত হতে বা ওই নারী অজ্ঞতাবশত: বিভিন্ন স্থানে চিকিৎসা নিতে গিয়েও আক্রান্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান, করোনাভাইরাস, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 1 =

আরও পড়ুন