খাগড়াছড়িতে টমটমে শৃঙ্খলা আনতে অভিযানে উল্টো জন ভোগান্তি

fec-image

খাগড়াছড়ি পৌরসভা এলাকায় চলাচল করা ব্যাটারি চালিত অটোরিক্সা বা টমটমে শৃঙ্খলা আনতে অভিযান চলাতে গিয়ে উল্টো ভোগান্তিতে পড়তে হয়েছে হাজারো যাত্রীকে। টমটম চালকরা ক্ষুব্ধ হয়ে পুলিশের সাথে হাতাহাতিতে লিপ্ত হয়েছে। বন্ধ করে দিয়েছে টমটম। যাত্রীদের জোর করে মাঝ পথে নামিয়ে দিয়েছে। অবশেষে পৌর কর্তৃপক্ষ অভিযান বন্ধ ও আটক সকল টমটম ছেড়ে দেওয়ায় দুপরের পর খাগড়াছড়ি শহর ফের সচল হয়। এই ছিল আজকের খাগড়াছড়ি পৌর শহরের চিত্র।

সোমবার (১লা আগস্ট) সকাল থেকে পৌরসভা কার্যালয়ের সামনে লাইসেন্স বিভাগের কর্মীরা এ অভিযান শুরু করেন। অটোরিক্সার লাইসেন্স নবায়ন না থাকা ও ডান পাশ বন্ধ না থাকায় শতাধিক অটোরিক্সা জব্দ করা হয়। হঠাৎ করে পৌর কর্তৃপক্ষের অভিযানে অটোরিক্সা জব্দ ও খবর ছড়িয়ে পড়লে সড়ক গুলো গণপরিবহন শূন্য হয়ে পড়ে। এতে করে স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন কাজে বের হয়ে লোকজনদের গন্তব্য পৌঁছতে ভোগান্তিতে পড়ে। পৌরসভার কর্মীদের পাশাপাশি অটোরিক্সার শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিশৃঙ্খলার চেষ্টাকালে পুশিশ কয়েকজনকে আটক করে। এ সময় হাতাহাতির ঘটনাও ঘটে।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মণে্ন্দু চৌধুরী জানান, যানজট ও দুর্ঘটনামুক্ত শহর গড়তে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে গত বছর থেকে চেষ্টা চলছে। করোনা ও লক-ডাউনের কারণে এ উদ্যোগ মাঝখানে বন্ধ থাকলেও আবার শুরু হয়েছে। গেল জুন মাস থেকে এ বিষয়ে সর্তক করে প্রচারণাও করা হয়।

খোজঁ নিয়ে জানা গেছে, শুধুমাত্র খাগড়াছড়ি পৌর শহরের চলাচল করে প্রায় সাড়ে পাঁচ হাজার অবৈধ টমটম। অদক্ষ ও শিশুরা হচ্ছে এই অবৈধ টমটমের চালক। ফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা ও শহরের দেখা দিচ্ছে যানজট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, খাগড়াছড়ি, টমটম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − five =

আরও পড়ুন