খাগড়াছড়িতে পার্বত্য নাগরিক পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

fec-image

“পার্বত্য চট্টগ্রামের সকল জাতি-ধর্মের মানুষের স্বার্থ রক্ষায় নিবিেদত” এই শ্লোগানে কেক কাটা ও আলোচনা সভাসহ নানা আয়োজনে খাগড়াছড়িতে পালিত হয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী।

এ উপলক্ষে শনিবার (৫ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে কেক কাটার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর সূচনা হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ও পৌর কাউন্সিলর আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর কাউন্সিলর এস এম মাসুম রানা, মো: লোকমান হোসেন, যুব বিষয়ক সম্পাদক মো: নজরুল ইসলাম, খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি মো: তাহেরুল ইসলাম, মো: হেলাল উদ্দিন ও খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাহাদাত হোসেন।

আলোচনা সভায় বক্তারা প্রতিমন্ত্রীর মর্যাদার আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে সন্তু লারমার অপসারন দাবি করে বলেন, তিনি রাষ্ট্রের সকল সুযোগ-সুবিধা ভোগ করে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএসএস) ও প্রসীত খীসার ইউপিডিএফসহ পাহাড়ে চারটি সশস্ত্র আঞ্চলিক সংগঠনের বেপরোয়া চাঁদাবাজি, হত্যা, গুম, খুন, অপহরণের মত জঘন্য কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তাদের কাছে এখানকার বাঙালিদের পাশাপাশি সাধারণ পাহাড়িরাও জিম্মি হয়ে আছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পার্বত্য চট্টগ্রাম, সন্তু লারমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 5 =

আরও পড়ুন