খাগড়াছড়ির রামশিরা বাজারে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

fec-image

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের রামশিরা বাজারে মসজিদ মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১দোকান পুড়ে ছাই হয়ে গেছে এতে প্রায় অর্ধকোটির অধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

এ সময় স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা দিন শেষে দুপুরের দিকে সবাই দোকান বন্ধ করে বাড়িতে যায় তখন মধ্যদুপুরে আগুনে লেগে সব নি:শেষ হয়ে গেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি ফার্নিসার দোকান, কম্পিউটার দোকান, একটি ইলেক্ট্রনিক্স দোকান, একটি চাল কল, একটি ডেকোরেশন ও একটি কুলিং কর্ণার সহ অন্তত ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী মো. শফিক বলেন, দোকান বন্ধ করে বাড়িতে পৌছার সাথে সাথেই আগুন লাগার খবর পাই। চোখের সামনে নিজের দোকানের সবকিছু পুড়ে ছাই হতে দেখেছি। আকস্মিক আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে।

আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গণি জানান, স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।

এছাড়া ফায়ার সার্ভিসের ইউনিট লিডার মো. শফিকুল আলম জানান বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন