টেকনাফে অভিযানে ইয়াবাসহ পাচারকারী ও পলাতক আসামি আটক

fec-image

কক্সবাজারের টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ পাচারকারী ও দীর্ঘ ২০ বছর ধরে আত্মগোপনে থাকা ডাকাতি মামলার আসামীকে আটক করেছে র‌্যাব-১৫।

র‌্যাব-১৫ সুত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধায় টেকনাফ উপজেলার হোয়াইক্যং ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় খারাংখালী এলাকা থেকে দীর্ঘ ২০ বছর ধরে আত্মগোপনে থাকা ডাকাতি মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী জামাল উদ্দিনকে (৪০) আটক করা হয়।

সে হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকার মৃত ইসলাম মিয়ার পুত্র। আটককৃত আসামী জামাল উদ্দিনের বিরুদ্ধে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানার মামলা নং-০৯(৩)০২, জিআর নং-৫১/০২, টেকনাফ থানার প্রসেস নং-৮৫৪৯/২০, ১৮৬০ সালের পেনাল কোড ৩৯৭/৪১২ ধারায় মামলা রয়েছে।

এদিকে, একই দিন রাতে হ্নীলায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫।

এ সময় রাত ১ টার দিকে হৃীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকায় প্রত্যাশী প্রশিক্ষন সেন্টারের সামনে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পূর্ব পার্শ্বস্থ পাকা রাস্তায় অভিযান চালায়। উক্ত অভিযানে একটি নাম্বারবিহীন সিএনজিসহ একজন মাদক ব্যবসায়ীকে আটক করে। এসময় আটককৃত ব্যক্তির দেহ ও সিএনজি তল্লাশী করে গাড়ির পিছনের সিটের উপর রক্ষিত অবস্থায়সহ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটক ব্যক্তি হচ্ছে, লেদা (ক্যাম্প-২৪) রোহিঙ্গা ক্যাম্পের এফসিএন নং-২৬০৪৪৮, ব্লক-সি-১৫, এফ-৩ এর মৃত ইমাম হোসেনের পুত্র মো. এজাজ ২৬)।

অপরদিকে, আরেকটি অভিযানে হোয়াইক্যংয়ে ৮ হাজার পিস ইয়াবাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২ টায় ঝিমংখালী পূর্বপাড়া মসজিদ সংলগ্ন আরাফাতের বসত ঘরের সামনে রাস্তার নিকট অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। উপস্থিতি লোকজনের সামনে আটককৃত ব্যক্তিদের দেহ ও আশপাশ এলাকা তল্লাশী করে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটকৃতরা হলো, খারাংখালী মহেশখালীয়াপাড়ার আবু বক্করের পুত্র নুরুল আমিন (৪০) ও ঝিমংখালীর মাহবুবুর রহমানের পুত্র মো. আরফাত (৩০)।

এছাড়া উদ্ধারকৃত সকল মাদকদ্রব্যসহ আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানায় র‌্যাব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, আটক, আসামি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন