খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ঈদ পর্যন্ত বন্ধ ঘোষণা

fec-image

করোনাভাইরাসের বিস্তৃতি পাহাড়ি জেলা খাগড়াছড়িতে ধীরে ধীরে প্রকোট আকার ধারণ করছে। একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছে সাধারণ মানুষ। এমনকি করোনার এই থাবা থেকে রক্ষা পায়নি চার বছরের শিশুও। করোনার সংক্রমণের এই ভয়াবহতা ঠেকাতে ঈদুল আযহা পর্যন্ত পার্বত্য খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১১ জুলাই) রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সারাদেশেই করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সংক্রমিত এলাকা থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে খাগড়াছড়িতেও করোনার সংক্রমণ বাড়ার ঝুঁকি রয়েছে।

তাই ঈদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। করোনার সংক্রমণ রোধে এ সময় ভ্রমণকে নিরুৎসাহিত করা হবে বলেও জানান তিনি।

প্রতিবছরই ঈদসহ বিভিন্ন উৎসবকে সামনে রেখে পাহাড়ি এ জনপদে দেশের বিভিন্ন জেলা থেকে পর্যটকরা ছুটে আসেন। জেলার অন্যতম পর্যটন কেন্দ্র আলুটিলা সুড়ঙ্গ, রিছাং ঝরনা ও জেলা পরিষদ পার্কসহ পর্যটন কেন্দ্রগুলোতে বিপুল পর্যটকের সমাগম ঘটে।

এ সময় হোটেল-মোটেলের ব্যবসাও চাঙা হয়ে ওঠে। তবে এবারের চিত্র পুরোপুরি ভিন্ন। পর্যটক না থাকায় বন্ধ রয়েছে খাগড়াছড়ির সব হোটেল মোটেল।

প্রসঙ্গত, ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর গেল ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। একই সময় থেকে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রও বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঈদ, করোনাভাইরাস, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন