চকরিয়ায় চুরির অভিযোগে গাছের সাথে বেঁধে ১০ বছরের শিশুকে নির্যাতন!

fec-image

কক্সবাজারের চকরিয়ায় হারবাং এলাকায় দাদার বাড়ি থেকে ফেরার পথে মিথ্যা চুরির অভিযোগে শাহাদাত হোসেন (১০) নামে এক শিশুকে গাছের সাথে বেঁধে জাহেলিযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে।

শনিবার (২৯ অক্টোবর) রাতে উপজেলার হারবাং বৃন্দাবনখীল এলাকায় নির্মম এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার শিশু শাহাদাত হোসেন ওই এলাকার মৃত মোক্তার আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, হারবাং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বৃন্দাবনখীল এলাকায় শনিবার রাতে স্থানীয় নাছিরসহ আরও কয়েকজন মিলে শিশু শাহাদাত হোসেনের বিরুদ্ধে মিথ্যা চুরির অভিযোগ তুলে জাহেলিযুগীয় কয়দায় গাছের সাথে হাত-পা বেঁধে মারধর করে নির্মমভাবে নির্যাতন চালায়। এ ঘটনাটি স্থানীয় ইউপি সদস্য শফিউল আলমকে অবহিত করলে সে ঘটনাস্থলে থেকে স্থানীয়দের সহায়তায় শিশুটিকে উদ্ধার করেন। পরে শিশুটিকে চিকিৎসার জন্য চকরিয়া সরকারি হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসা শেষে রাতে শিশুটিকে পরিবারের সদস্যরা বাড়িতে নিয়ে যায় বলে স্থানীয়রা জানান।

হারবাং ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিউল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ বছর বয়সের এক শিশুকে বৃন্দাবনখীল এলাকায় মিথ্যা চুরির অভিযোগ তুলে গাছের সাথে বেঁধে নির্মম মারধর করে। বিষয়টি শুনে দ্রুত ঘটনাস্থলে লোকজন পাঠিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে শিশুটিকে চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, মূলত শিশুটি রাতে দাদার বাড়ি থেকে তার বাড়িতে ফিরছিল। যারা এ ঘটনা ঘটিয়েছে তারা এলাকা ছেড়ে পালাতক রয়েছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, পুলিশ স্টেশনের বাহিরে থাকায় আমি শিশুটির ঘটনা বিষয়টি সম্পর্কে তেমন অবগত নয়। তারপরও বিষয়টির ব্যাপারে খোঁজ নেওয়ার জন্য পুলিশ পাঠানো হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, চুরি, নির্যাতন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন