চকরিয়ায় দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ছাত্রলীগ নেতার খাদ্য সামগ্রী বিতরণ

fec-image

দেশের পরিস্থিতি মোকাবেলায় সরকারের অঘোষিত লকডাউন চলছে সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়া। এতে উপজেলায় ১৮ইউনিয়নের দরিদ্র ও নিম্নআয়ের মানুষ পড়েছে চরম বিপাকে ও আর্থিক সংকটে। এসব পরিবারের মধ্যে নিত্যদিনের খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছে হতদরিদ্র পরিবারগুলো। এ হতদরিদ্র পরিবার ও চকরিয়া উপজেলা ছাত্রলীগের আওতাধীন ১২টি ইউনিয়নের কর্মহীন ছাত্রলীগের পরিবার ও দরিদ্রদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ছাত্রনেতা আকিত হোসেন সজীব।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত কর্মহীন ও দরিদ্র ছাত্রলীগ পরিবার ও নিম্ন আয়ের পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ ও নিত্য প্রয়োজনীয় এসব খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণ করেন।

চকরিয়া উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব বলেন, এশিয়ার প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয়ভাবে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। এরই আলোকে বৈশ্বিকভাবে ছড়িয়ে পড়া নোবেল করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিসহ মাস্ক, হেন্ড স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী নিয়ে সারা দেশের ন্যায় চকরিয়া উপজেলা ছাত্রলীগও দরিদ্র মানুষের পাশে থেকে তৃণমূল পর্যায়ে কাজ করছে। যারা আমাদের প্রতিনিয়ত মিছিল-মিটিংয়ের সারথী তাদের অনেকের পরিবার আজ কর্মহীন। এ দুর্যোগের সময়ে অন্তত তাদের পাশে থেকে সামর্থ্যমত খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি। এছাড়াও ইতিমধ্যে চকরিয়া উপজেলা ছাত্রলীগের পক্ষথেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করে এলাকার জনসাধারণকে সচেতন করার কার্যক্রম চালিয়েছি। এ দুর্যোগ মুহুর্তে সমাজের সকল বিত্তবানদের এ দরিদ্র মানুষের পাশে সহযোগিতার মাধ্যমে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা, এহসান হাবিব, মো. সুজন, করিম উল্লাহ, মেহেদী হাসান নাহিদ, তাজিদ, হারবাং ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছেন জঃ উইন, কাকারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আনাস, খুঁটাখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, বরইতলী ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আব্দুল করিম, যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম, লক্ষ্যারচর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাহবুব আলম, কৈয়ারবিল ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাদমান ইসলাম সহ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাদ্য সামগ্রী বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + five =

আরও পড়ুন