বৃষ্টির মধ্যেও থেমে নেই বান্দরবান সেনা জোনের খাদ্য সামগ্রী বিতরণ

fec-image

প্রচণ্ড বৃষ্টির মাঝেও গরিব দুঃখী অসহায় মেহনতী মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী বান্দরবান সেনা জোন। প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে মানুষের সেবায় দিনরাত কাজ করে যাচ্ছে নির্ভীক এই সৈনিকরা। তারই প্রেক্ষিতে বান্দরবান সদর উপজেলার কাশেম পাড়া এবং পৌর বাস স্ট্যান্ড এলাকার কর্মহীন দরিদ্র ৪০টি পরিবারের জন্য ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে বান্দরবান সেনা জোন।

২৪ এপ্রিল (শুক্রবার) বিকালে রোদ, বৃষ্টি, ঝড় সকল কিছু উপেক্ষা করে ত্রাণ ও খাদ্য সামগ্রী কর্মহীন দারিদ্র মানুষদের কাছে পৌঁছে দেয়া হয়। রেজিমেন্ট মেডিকেল অফিসার ক্যাপ্টেন সানাউল্লাহ এর নেতৃত্বে একদল সেনা সদস্য এ সকল ত্রাণ সামগ্রী পৌছে দেন।

এ প্রসঙ্গে বিতরণকৃত কর্মকর্তা বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা কর্মহীন দরিদ্র মানুষদের এ সকল ত্রাণ ও খাদ্য সামগ্রী সহযোগিতা করে যাচ্ছি।

প্রসঙ্গত করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক গত ২৪ মার্চ ২০২০ থেকে বাংলাদেশ সেনাবাহিনী সার্বক্ষণিক নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে।

তারই প্রেক্ষিতে বান্দারবান সেনা জোন কর্তৃক প্রতিদিন বিভিন্নভাবে এলাকার অসহায়, দুস্থ জনগণকে সাহায্য সহযোগিতা করে আসছে। সেনা জোন হতে বিভিন্ন এলাকায় করোনা মোকাবেলায় মেডিকেল সাপোর্ট এর পাশাপাশি সচেতনতা বৃদ্ধি করার লক্ষে বিভিন্ন প্রচারণা, লিফলেট, মাইকিং, চেকপোস্টে সতর্কতা, ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রেখেছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে তারা বিভিন্ন স্থানে ও দুর্গম পাড়ায় সাধারণ মানুষকে ত্রাণ পৌঁছে দিচ্ছে। এছাড়াও প্রতিনিয়ত অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠী যাদের খাদ্য সংরক্ষণ এবং রান্না করার সামর্থ নেই তাদের জন্য শুষ্ক খাবারসহ রান্না করা খাবার নিয়মিত নিরাপদভাবে পৌঁছে দিচ্ছে । সবার নিরাপত্তার জন্য জোন কর্তৃক মাস্ক, হ্যন্ড সেনিটাইজার বিতরণ করাও চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাদ্য সামগ্রী বিতরণ, বান্দরবান, সেনা জোনের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন