সাবেক নৌ-পরিবহণ মন্ত্রীর বিরুদ্ধে মামলা করায়

চকরিয়ায় শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

fec-image

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের কার্য্করী সভাপতি, সাবেক নৌ-পরিবহণ মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাজান খানের বিরুদ্ধে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে কক্সবাজারের চকরিয়ায় মহাসড়কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে শহীদ আবদুল হামিদ পৌর বাসটার্মিনাল থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌরশহরের মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাসটার্মিনাল গিয়ে শেষ হয়।

মিছিলোত্তর শেষে আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে ও চকরিয়া-লামা-আলীকদম রোড় কমিটির সাধারণ সম্পাদক রফিক উদ্দিনের সঞ্চলনায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক ও কক্সবাজার সভাপতি মো: কামাল আজাদ।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি শাহজাজান ভুট্রো, সহ-সভাপতি আবুল কালাম, কক্সবাজার ট্রাক শ্রমিক ইউনিয়নের নির্বাহী সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন, সদস্য নুরুল আমিন পুতুসহ আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন অন্তর্ভুক্ত চকরিয়া উপজেলার বিভিন্ন সড়কের মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সাবেক নৌ-পরিবহণ মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেড়ারেশন কার্যকরী সভাপতি শাহ জাহান খানের বিরুদ্ধে যে মামলা দায়ের করেছে তা তুলে নেয়া না পর্যন্ত এ বিক্ষোভ চলবে।

কেন্দ্র থেকে নিদের্শ এলেই একযোগে সারা দেশে গাড়ি চলাচল বন্ধ রাখারও হুশিঁয়ারি দেন তারা।

আগামী ২৪ ঘন্টার মধ্যে দায়েরকৃত মিথ্যা ও হয়রানীমূলক এ মামলা প্রত্যাহার করা না হলে প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে তার বিরুদ্ধেও শ্রমিকরা মামলা করতে বাধ্য হবে বলে হুঁশিয়ার করেন।

বক্তারা আরও বলেন, শাহজাজান খান সারাদেশের ৭০লক্ষ শ্রমিকের ন্যায্য দাবি ও তাদের অধিকার আদায়ে সংসদে ও সংসদের বাহিরে কাজ করে যাচ্ছে। তাই অনতিবিলম্বে এ মামলা প্রত্যাহারের জোর দাবি জানান শ্রমিক নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + thirteen =

আরও পড়ুন