বিজিবির ৭ মাস ২০ দিন : 

টেকনাফ সীমান্তে ৩৬ লক্ষ ৭৭ হাজার ৫৪৯ পিস ইয়াবা উদ্ধার, আটক ১৪৯, বন্দুকযুদ্ধে নিহত ১৩

fec-image

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের জওয়ানেরা গত সাড়ে ৭ মাসে জল ও স্থলে অভিযান চালিয়ে ৩৬ লাখ ৭৭ হাজার ৫৪৯ পিস ইয়াবা উদ্ধার করেছে।

এ অভিযানে ১৩২ জন আসামি এবং ১৭ জন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে। বিভিন্ন পয়েন্টে মাদকের চালান অনুপ্রবেশ এবং খালাসের সময় বন্দুক যুদ্ধের ঘটনায় ১৩ জন নিহত হয়েছে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, সীমান্তে মাদক অনুপ্রবেশ এবং চোরাচালান দমনে বিজিবি জওয়ানেরা সদা প্রস্তত রয়েছে। আমরা আশা করি মাদকের বিরুদ্ধে বিজিবির সাফল্য গাথাঁ অভিযান অব্যাহত থাকলে সরকারের জিরো টলারেন্স নীতি অর্জনে সফল হওয়ার ব্যাপারে আমরা দৃঢ় আশাবাদী।

২১ আগস্ট তিনি জানান, ২০২০ সালের জানুয়ারি হতে আগস্টের ২০ তারিখ পর্যন্ত টেকনাফ শাহপরীর দ্বীপ হয়ে সাগর উপকূলীয় এলাকা এবং পালংখালী পর্যন্ত নাফনদীর উপকূলীয় এলাকায় টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন সদর ও বিভিন্ন বিওপি ক্যাম্পে দায়িত্বরত জওয়ানেরা টহল দান কালে মিয়ানমার হতে বিভিন্ন কৌশলে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশের সময় জানুয়ারি মাসে ৬ লাখ ৩৮ হাজার ৫৮৮ পিস ইয়াবা উদ্ধার, ২৩ জন আসামি আটক, ৩ জন রোহিঙ্গা নাগরিককে আটক এবং বন্দুক যুদ্ধের ঘটনায় ২ জন মাদক কারবারী নিহত হয়।

ফেব্রুয়ারি মাসে ৩ লাখ ১৪ হাজার ৬৭৭ পিস ইয়াবা উদ্ধার, ১৪ জন আসামি আটক, ২ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। এই মাসে বন্দুক যুদ্ধে কোন মাদক কারবারী নিহতের ঘটনা ঘটেনি।

মার্চ মাসে ৮ লাখ ২১ হাজার ৭৬৯ পিস ইয়াবা উদ্ধার, ৩৮ জন আসামি আটক, ২ জন রোহিঙ্গা নাগরিককে আটক এবং বন্দুকযুদ্ধে ৪ জন মাদক কারবারী নিহত হয়।

এপ্রিল মাসে ২ লাখ ২ হাজার পিস ইয়াবা উদ্ধার, ২ জন আসামি আটক এবং বন্দুকযুদ্ধে ১ জন মাদক কারবারী নিহত হয়েছে।

মে মাসে ৩ লাখ ৪০ হাজার ৬২৩ পিস ইয়াবা উদ্ধার, ৬ জন আসামি আটক, ১ জন রোহিঙ্গা নাগরিককে আটক এবং ১জন মাদক কারবারী বন্দুক যুদ্ধে নিহত হয়।

জুন মাসে ৭৫ হাজার ৬১৬ পিস ইয়াবা উদ্ধার, ১৪ জন আসামি আটক, ১ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। এ মাসে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেনি।

জুলাই মাসে ৪ লাখ ৮৯ হাজার ৯৭৬ পিস ইয়াবা উদ্ধার, ২৫ জন আসামী আটক, ৬ জন রোহিঙ্গা নাগরিককে আটক এবং বন্দুক যুদ্ধে ৫ জন মাদক কারবারী নিহত হয়।

চলতি ২০ আগস্ট পর্যন্ত ৭ লাখ ৯৪ হাজার ৩৪৫ পিস ইয়াবা উদ্ধার, ১০ জন আসামি এবং ২ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। এ মাসে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ‘বন্দুকযুদ্ধে’ নিহত, ইয়াবা, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

আরও পড়ুন