টেকনাফ স্থল বন্দরে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান

fec-image

টেকনাফ স্থল বন্দর হয়ে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযানে নেমেছে কক্সবাজার জেলা প্রশাসন। আমদানিতে কোন অনিয়ম, কারসাজি তদন্তে প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে কক্সবাজারের জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি এ কথা বলেন।

শুক্রবার (৬ ডিসেম্বর) সারাদিন টেকনাফ স্থল বন্দরের শুল্ক ও কাষ্টমস কর্মকর্তা, সিএন্ডএফ এজেন্ট, পেঁয়াজের আড়তদার, ভোক্তাসহ সংশ্লিষ্ট সকলের বক্তব্য গ্রহন করা হয়। একইসাথে পেঁয়াজ আমদানির জন্য ব্যাংকে খোলা এলসি ও অন্যান্য ডকুমেন্টের সাথে পেঁয়াজ আমদানি, সরবরাহ ও বাজারজাতকরণে সামঞ্জস্য আছে কিনা তাও খতিয়ে দেখা হয়।

সরেজমিনে টেকনাফ স্থল বন্দর ও গুদাম পরিদর্শন করেন কমিটির আহবায়ক এডিএম মোহাঃ শাজাহান আলি। এছাড়াও সদস্য টেকনাফের ইউএনও মোঃ সাইফুল ইসলাম সাইফ, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ান, সদস্য জেলা বাজার মনিটরিং কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শনিবার (৭ ডিসেম্বর) কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে পেঁয়াজ আমদানিতে সংশ্লিষ্ট সকলের আরো বক্তব্য ও আমদানী সংক্রান্ত যাবতীয় কাগজপত্র যাচাই বাচাই করা হবে। তদন্ত শেষে কমিটি অচিরেই বিস্তারিত তদন্ত প্রতিবেদন দাখিল করবে বলে সংশ্লিষ্ট সুত্র নিশ্চিত করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক, পেঁয়াজ, সিন্ডিকেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 18 =

আরও পড়ুন