থানচি লিটক্রে সড়কে চাঁদের গাড়ি উল্টে ৬ জন আহত

fec-image

বান্দরবানে থানচি হতে লিটক্রে নির্মাণাধীণ কাঁচা সড়কে  চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ে গভীর খাদে পরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ম্রো সম্প্রদায়ের ৬ জন গুরুতর আহত হয়েছে। আহতরা সকলে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুই জনের এখনও জ্ঞান ফিরেনি। ঘটনাস্থল থেকে চালক পালিয়ে গেচ্ছে।

জানা যায়, রবিবার (৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা থানচি বাজারের পরিবারের নিত্য প্রয়োজনীয় বাজার শেষে ৬ জনের ৩ হাজার টাকায় চাঁন্দের গাড়ি রিজার্ভ ভাড়া করে থানচি লিটক্রে নির্মানাধীণ কাঁচা সড়ক পথে কাইথং ম্রো পাড়া ফিরছিল, থানচি ০ কিলো থেকে ১২ কিলোমিটার স্থানে দুপুর দেড়টা পৌঁছলে নিয়ন্ত্রণ হাড়িয়ে গাড়িটি পাহাড়ে গভীর খাদে পড়ে এ দুর্ঘটনার স্বীকার হয়।

স্থানীয়রা এ সময় তাদেরকে উদ্ধার করে অন্য একটি গাড়ি মুঠোফোনে ভাড়া করে আহতদের বিকাল ৩.৪০-এ থানচি সদর স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, রিংরাও ম্রো ১৭, মেনপাও ম্রো ২৬, পেয়ারদিং ম্রো ৫০, চৌতং ম্রো ৪৫, বুসন ম্রো ৩৫, লংয়ং ম্রো ৪৫, আহতরা সকলের থানচি সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে কাইতং ম্রো ও কুংহ্লা ম্রো পাড়ার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা এবং সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার অংপ্রে ম্রো ৫৬ জানান, থানচি বাজার পরিবহন মালিক সমিতি গাড়ি রিজার্ভ ভাড়া করে তাদের বাড়িতে পাঠানো হয়েছিল বেপরোয়া গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা হয়েছে।

থানচি পরিবহন মালিক সমিতি অন্যতম সদস্য মোহাম্মদ ইউছুপ সওদাগর জানান, সমিতি পরিচালিত লটনং ৫০, লটনং-১৭৯, লটনং ৫৬, লটনং ১১১২ ৪টি গাড়ি রয়েছে। লট নং ৫৬ গাড়িটি সাখয় কমন্ডার পাড়া নিবাসী ডংলাং ম্রো গাড়িটি চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পারিবহন মালিক সমিতিতে অনেকে রাজনৈতিক নেতাদের ছত্রছায়া বেপরোয়া গাড়ি চালায়, প্রায় গাড়ি মানুষকে মানুষ বলে ভাবেনা। ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির লাইসেন্স রোড পারমিশন আছে কিনা জানান নেই কেউ তবে তাদের আইননুব্যবস্থা নেয়ার অতীব প্রয়োজন বলে মনে করছেন অনেকে। সড়কে নির্মাণ সংস্থা ১৬ ইসিবির পক্ষে জনসাধারণের চালাচলে নিষিদ্ধ বলে রাস্তায় দুই পারে জনসচেতনতা জন্য বিলবোর্ড দেয়া হয়েছে।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন মুঠোফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়ার সম্ভব হয়নি।

থানচি থানা এ এস আই অনুপ কুমার দে জানান, লট নংম্বার গাড়ি গুলি হচ্ছে সম্পূর্ণ অকেজো , অচল, সেটি কোন প্রকার লাইসেন্স দেয়া অযোগ্য গাড়ি গুলি পাহাড়ে এভাবে চলতে থাকলে অবশ্য দুর্ঘটনা ঘটবে।

যোগাযোগ করা হলে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ ভারপ্রাপ্ত কর্মকর্তা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবদুল্লাহ আল নোমান বলেন, আমাদের হাসপাতালে ৩.৪০ টায় দুর্ঘটনা কবলিত ৬জন ম্রো উপজাতি ভর্তি হয়েছে। তাদেরকে আমরা পর্যবেক্ষনে রাখছি আপাতত স্বাভাবিক অবস্থা দেখা যাচ্ছে এর মধ্যে দুইজন পুরুষের অবস্থা এখনও বলা যাচ্ছেনা আজকের রাত রাখি তার পর চেক আফ করে জানা যাবে।

যোগাযোগ করা হলে থানচি থানা অফিসার ইনচার্জ জোবাইরুল হক জানান, দুর্ঘটনা কবলিত স্থানে লোক পাঠিয়েছে এবং থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিদর্শণ করে আহতদের দেখছি । এই রিপোর্ট লিখা আগ পর্যন্ত কোন মামলা হয়নি। আহতরা অভিযোগ করলে মামলা নেয়া হবে বলে জানালেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + six =

আরও পড়ুন