দীঘিনালায় শতাধিক পরিবার পেল বিশুদ্ধ পানির সুবিধা

fec-image

দীঘিনালা উপজেলার মিলন কার্বারী পাড়া গ্রাম। এ গ্রাম জুড়ে পুরোই পাথর। এ গ্রামের কোথাও গভীর বা অগভীর নলকূপ কখনোই বসানো সম্ভব হয়ন। তাই এ গ্রামের লোকজন সুদীর্ঘকাল থেকেই ৬শ ফুট পাহাড়ের নিচ থেকে ছড়া বা ঝিরির পানি এনে তা পান করে আসছে।

সম্প্রতি ১নং মেরুং ইউনিয়ন পরিষদের উদ্যোগে একটি বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এ প্রকল্প পুরো গ্রামের লোকজনের খাবার পানির চাহিদা পূরণ করে চলেছে।

রোববার (৩০ এপ্রিল) বিকালে এ বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ধোধন করেন, ১নম্বর মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহামুদা বেগম লাকী।

এ সময় হিরনমালা ত্রিপুরা(৫৫) জানান, জন্মের পর থেকেই পাহাড়ের ৬শ ফুট নিচে ছড়ার পানি ঝিরির পানি পান করে আসছি। এখন বাড়ির পাশেই ট্যাঙ্কি থেকে বিশুদ্ধ পানি নিতে পারবো। তিনি আরও জানান, বিশুদ্ধ পানি পেয়ে আমরা এলাকাবাসী খুবই খুশি ।

এ ব্যাপার ১নং মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহামুদা বেগম লাকী জানান, এ গ্রামের লোকজনের বিশুদ্ধ পানির কথা বিবেচনা করে, আমরা ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই প্রথম বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প গ্রহণ করি। আমরা এ পাড়ার ৬শ ফুট নিচে গিয়ে ঝিরির মধ্যে পাথর খোদাই করে জলাধার তৈরী করি। সেই জলাধারে পাথর চুইয়ে পানি জমা হয়। পরে সাবমারসিবল মোটর দিয়ে পানি উত্তোলন করে সরবরাহ করা হচ্ছে ।

পরে অনুষ্ঠিত আলোচনা সভায় ১নং মেরুং ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার ভূবন মোহন ত্রিপুরার সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্যানেল চেয়ারম্যান এবং ২নং ওয়ার্ড মেম্বার ঘনশ্যাম ত্রিপুরা, নয় মাইল ত্রিপুরা পাড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হরলাল ত্রিপুরা, নবীন কুমার ত্রিপুরা প্রমুখ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীঘিনালা, পরিবার, পানি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন