দুই নেত্রীকে অপহরণের নিন্দা জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন

 

প্রেসবিজ্ঞপ্তি:

ইউপিডিএফ’র দু’গ্রুপের সংঘর্ষের সময় হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হিল উইমেন্স ফেডারেশন

রবিবার (১৮মার্চ) বিকেলে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা সংবাদ মাধ্যমে পাঠান এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

তিনি বলেন, রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকায় সন্ত্রাসী কর্তৃক একটি বাড়িতে হামলা চালিয়ে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে তিনি অভিযোগ করেন, রবিবার সকাল ৯টায় কয়েকজন সন্ত্রাসী হিল উইমেন্স ফেডারেশনের নেতা-কর্মীদের অবস্থান করা একটি বাড়িতে হামলা চালায় এবং বাড়িটি পুড়িয়ে দেয়।

এ সময় সন্ত্রাসীরা সেখানে অবস্থানরত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে রাঙামাটি – খাগড়াছড়ি সড়কের পূর্বপাশে জঙ্গলের দিকে নিয়ে যায়। তাদেরকে এখনো ছেড়ে দেওয়া হয়নি।

এছাড়া সন্ত্রাসীরা গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র দুই নেতাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন।

বিবৃতিতে তিনি অবিলম্বে অপহৃত দুই নেত্রীকে অক্ষত অবস্থায় মুক্তি ও অপহরণকারী দুর্বৃত্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + eighteen =

আরও পড়ুন