“পাহাড়ের এ তিন কণ্যা খাগড়াছড়িকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন”

দেশ সেরা খাগড়াছড়ির তিন কৃতি ফুটবলারের বর্ণাঢ্য গণসংবর্ধনা

fec-image

 

দেশ সেরা খাগড়াছড়ির তিন কৃতি কিশোরী ফুটবলার মনিকা-আনাই ও অনুচিং-কে সংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার (৩ জুন) ১২টায় খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে সংবর্ধনার আয়োজন করে পার্বত্য জেলা পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থা।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে গণসংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার। সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার মো. আহমার উজ্জামানান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম ও খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম ও কৃতি ফুটবলার মনিকা চাকমা প্রমূখ।

এর আগে তাদেরকে সুসজ্জিত গাড়িতে করে শহর প্রদক্ষিন করানো হয়। এবং ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়েছে। অনুষ্ঠানে তাদেরকে পার্বত্য জেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা ছাড়াও জেলা পুলিশ, পৌরসভা ও দৈনিক অরণ্যবার্তার পক্ষ থেকেও সন্মাননা ক্রেষ্ট দেয়া হয়।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বর্নিল এ সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল চাকমা।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার হাত ধরে নারীরা এগিয়ে যাচ্ছে মন্তব্য করে খাগড়াছড়ির বিভিন্ন অর্জনের কথা উল্লেখ করে বলেছেন, পাহাড়ের এ তিন কণ্যা খাগড়াছড়িকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

সংবর্ধনায় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী কৃতি ফুটবলারদের বাড়ি নির্মাণ করে দেয়াসহ এককালীন বৃত্তি প্রদানের আশ্বাস দেন।

প্রসঙ্গত, চলতি বছর ঢাকায় অনুষ্ঠিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে মঙ্গোলিয়ার সাথে খেলায় মনিকা চাকমার দেয়া গোলটি ফিফা‘র বছরের সেরা গোলগুলোর মধ্যে পঞ্চম হয়। ফিফা তাকে ‘ম্যাজিকেল চাকমা’ নামে উপাধি দেয়।

এছাড়া জমজ বোন আনাই ও আনুচিং বয়সভিত্তিক আন্তর্জাতিক বিভিন্ন ফুটবল টুর্নামেন্টে নিয়মিত ভালো করছে। তিনজনই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা আন্ত: স্কুল ফুটবল থেকে উঠে আসা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + fifteen =

আরও পড়ুন