নাইক্ষ্যংছড়িতে বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে ১৪ গরু আটক

fec-image

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি ও থানা পুলিশের পৃথক অভিযানে ১৪টি গরু জব্দ করেছে। থানার অফিসার ইনচার্জ টানটু সাহা বলেন, গরু পাচার হচ্ছে এমন গোপনে খবর পেয়ে মঙ্গলবার (৯ আগষ্ট) বিকেলে তিনি পুলিশের একটি চৌকস দলকে পাঠান বাইশারীতে। একই সাথে সেখানকার ২টি পুলিশ স্টেশনের ইনচার্জদের নির্দেশ দেন অভিযানিক দলকে সহায়তা করতে। সব মিলে অবৈধভাবে সীমান্ত পার করে আনা কারবারীরা জঙ্গলাকীর্ণ পথ দিয়ে পালালেও মালিকবিহীন ৭টি গরু জব্দ করে পুলিশের এ দলটি। তন্মমধ্যে একটি গরু অসুস্থ হয়ে পড়ে। বাকি ৬টি গরু সুস্থ রয়েছে।এ বিষয়ে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

অপরদিকে সোমবার (৮ আগস্ট ) ভোরে মিয়ানমার থেকে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে একই কায়দায় নাইক্ষ্যংছড়ির দোছড়ি সীমান্তে ২নং ওয়ার্ড় বাইচিংপাড়া হয়ে বাংলাদেশে আসা ৭টি গরু আট করে লেবুছড়ি বিজিবি। এসব চোরাই গরু ১১ বিজিবির নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আটক করে । যা সংশ্লিষ্ট দপ্তরে সোপর্দ করতে প্রক্রিয়া শুরু করেছে বিজিবির এ কর্তৃপক্ষ।

এ বিষয়ে ১১ বিজিবির জোন কমান্ডার ও অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিম সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্ত সুরক্ষার পাশাপাশি অস্ত্র, ইয়াবা, সন্ত্রাস বিরোধী কার্যক্রম ও চোরাই পথে আনা গরুসহ সবধরনের পণ্য আটকে তারা তৎপর। এ কারণে সীমান্ত এলাকা কঠোর নজরদারিতেও রেখেছেন বিজিবি জোয়ানরা। বিশেষ করে তার অধিনস্থ সীমান্তের সব পয়েন্টে সন্দেহভাজনদের তল্লাশিসহ যাচাই-বাছাই করে অপরাধী প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, গরু আটক, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

আরও পড়ুন