পঞ্চাশে নিশিকান্ত কামাতের বিদায়, শোকাহত বলিউড

fec-image

চলে গেলেন বলিউডের নন্দিত চিত্রপরিচালক-অভিনেতা নিশিকান্ত কামাত। তার শরীরের একাধিক অঙ্গ কার্যকারিতা হারালে সোমবার (১৭ আগস্ট) হায়দ্রাবাদের এআইজি হাসপাতালে মৃত্যু হয়।

এর আগে এদিন সকালে নিশিকান্তের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে অভিনেতা রিতেশ দেশমুখ টুইট করে জানান, নিশিকান্ত এখনো বেঁচে আছেন। তার অবস্থা সংকটাপন্ন। এরপর সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে ‘দৃশ্যম’খ্যাত পরিচালকের মৃত্যুর খবরটি জানায়।

এআইজি হাসপাতালের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্তান টাইমসসহ বেশকিছু ভারতীয় সংবাদমাধ্যম নিশিকান্তের মৃত্যুর সংবাদ প্রকাশ করেছে।

নিশিকান্ত কামাতের মৃত্যুর খবরে শোক নেমে এসেছে বলিউড পাড়ায়।

তার পরিচালিত ‘দৃশ্যম’ সিনেমায় অভিনয় করেছেন অজয় দেবগণ। তিনি টুইট করে গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া জন আব্রাহাম, রাজকুমার রাও, ভিকি কৌশল, শ্রুতি হাসান, বিদ্যুৎ জামওয়াল, স্বরা ভাস্কর ও রনদীপ হুদাসহ বেশ কয়েকজন তারকা ও নির্মাতা শোক জানিয়েছেন।

চিত্রপরিচালক হিসেবে নিশিকান্তের অভিষেক হয় ২০০৫ সালে মারাঠি সিনেমা ‘দোম্বিবালি’র মাধ্যমে। আর অভিষেক সিনেমাটিই সেরা ফিচার ফিল্ম হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করে। তবে অভিনয়টা তিনি শুরু করেছিলেন আরও এক বছর আগেই। সেটি ছিল হিন্দি সিনেমা ‘হাওয়া আনে দে’ (২০০৪)।

বলিউডে নিশিকান্ত নির্মিত প্রথম সিনেমা ২০০৬ সালের মুম্বাই বোমা বিস্ফোরণ ঘটনাকেন্দ্রিক ‘মুম্বাই মেরি জান’ (২০০৮)। এরপর একে একে অনেক হিট সিনেমা তিনি উপহার দিয়েছেন। এর মধ্যে ‘ফোর্স’, ‘দৃশ্যম’, ‘রকি হ্যান্ডসাম’ ও ‘মদারি’ অন্যতম।

নিশিকান্ত অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘ড্যাডি’, ‘রকি হ্যান্ডসাম’, ‘জুলি ২’ ও ‘ভবেশ জোশি’। এছাড়া তিনি ‘দ্য ফাইনাল কল’ ও ‘রঙবাজ ফিরসে’ নামের দুই ওয়েবসিরিজ প্রযোজনাও করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 3 =

আরও পড়ুন