পানছড়ি বাজারের জলাবদ্ধতা: বৃষ্টি হলেই হাঁটু জল

fec-image

খাগড়াছড়ির জেলার পানছড়ি বাজারটি উপজেলার একটি প্রাণকেন্দ্র স্থান। সকল সম্প্রদায়ের মিলনমেলায় বাজারটি সারা বছর থাকে জমজমাট। বিশেষ করে হাঁটবার রবিবারে থাকে বেশি মুখরিত।

জনবহুল এ বাজারে শুকনো মৌসুমে বিভিন্ন অলি-গলিতে অনায়াসে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমের চিত্র সম্পূর্ন ভিন্ন। বিশেষ করে মোরগ, চাল, পান ও তরকারী বাজারে জমে হাঁটু জল। ফলে দু’পাশের দোকান ও আশপাশের ঘরের মেঝেতে ঢুকে পড়ে পানি।

ভুক্তভোগীরা আসবাবপত্রসহ বিভিন্ন জিনিসের ক্ষতি সাধন হওয়ার কথা জানান। এই নিয়ে বাজারফান্ড সহ প্রশাসনিক দপ্তরগুলোর নাই কোন মাথাব্যাথা।

ভুক্তভোগীদের দাবি বাজার ফান্ড প্রতি বছর লক্ষ লক্ষ টাকা রাজস্ব নিলেও উন্নয়নমূলক কর্মকান্ডে এগিয়ে আসেনা। ব্যবসায়ী মহলের দাবি বাজার ফান্ড প্রশাসন ব্যবসায়ীদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যাগুলো শুনে সমাধানে যেন এগিয়ে আসে।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব জানান, বাজারের উন্নয়ন ও পানি নিষ্কাশনের ব্যাপারে এলজিইডির মাধ্যমে একটি প্রস্তাবনা ঢাকাতে পাঠানো হয়েছে।

বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম জানান, বাজারের ড্রেনগুলি ভরাট হওয়ায় ফলে পানি জমে যায়। কোথাও কোথাও ড্রেনেজ ব্যবস্থাও নাই। এ নিয়ে স্থানীয় সাংসদ ও পার্বত্য জেলা পরিষদের আবেদন করা হয়েছে। কিন্তু এখনো কোন সুফল দেখা যাচ্ছেনা।

কেউ কেউ আবার বলছেন ব্যবহৃত পলিথিনসহ বিভিন্ন ময়লা আবর্জনাগুলো ড্রেনের মাঝেই ফেলা হয়। ফলে ড্রেন ভরাট হয়ে বাজারের কয়েকটি গলিতে পানি জমে। এর সমাধানে ব্যবসায়ী ও প্রশাসন উভয়কেই নজর দেয়ার আহবান জানান সচেতন ক্রেতা ও ব্যবসায়ীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + two =

আরও পড়ুন