সভাপতি শান্ত চাকমা ও সাধারণ সম্পাদক রুপান্ত চাকমা

পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটি গঠন

fec-image

ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)- সমর্থিত পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার ১৯তম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

সোমবার (১৩ মার্চ ২০২৩) কাউন্সিলে অধিবেশনের খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলা শাখা কমিটি থেকে প্রতিনিধি-পর্যবেক্ষক ও বিভিন্ন কলেজের শিক্ষার্থী এবং শুভাকাঙ্ক্ষী-সমর্থক পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।

দিনব্যাপী পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ১৯তম কাউন্সিল অধিবেশন শেষে উপস্থিত প্রতিনিধিদের সর্বসম্মতিক্রমে শান্ত চাকমাকে সভাপতি, রুপান্ত চাকমা সাধারণ সম্পাদক ও তৃষ্ণাঙ্কর চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘঠন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি নরেশ ত্রিপুরার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শান্ত চাকমা সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পিসিপি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মিঠুন চাকমা।

কাউন্সিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর খাগড়াছড়ি ইউনিটের অন্যতম সংগঠক বিপুল চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুনয়ন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহসভাপতি লিটন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা।

অনুষ্ঠানে বিপুল চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামে সকল ষড়যন্ত্র, দমন-পীড়ন, অব্যাহত ভূমি বেদখল, নারী ধর্ষণের বিরুদ্ধে পাহাড়ের সকল সামাজিক, রাজনৈতিক সংগঠনসমূহ ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার মাধ্যমে রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে জাতির অস্তিত্ব রক্ষার আন্দোলনকে এগিয়ে নিতে পাহাড়ে ছাত্র-যুব-নারী সমাজকে পাহাড়ি ছাত্র পরিষদের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রামের মাধ্যমে জাতির অধিকার প্রতিষ্ঠার জন্য প্রস্তুত থাকতে হবে।

পরে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুনয়ন চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, ছাত্র পরিষদ, পাহাড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন