প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা মোকাবেলায় সবাই একযোগে মাঠে নেমেছে: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

fec-image

চীন থেকে শুরু হওয়া করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে কর্মহীন গৃহবন্দি মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী। ইউএনডিপির দাতা সংস্থা পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের এসআইডি-সিএইচটি-ইউএনডিপি প্রকল্পের আওতায় খাগড়াছড়ির বিভিন্ন উপজেলায় ২৩ হাজার পরিবারের মাঝে ত্রাণ সহায়তায় এমন মন্তব্য করেন প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা মোকাবেলায় সবাই একযোগ মাঠে নেমেছে। করোনা ভাইরাসকে মোকাবেলা করেই বাঁচতে হবে বলেও মন্তব্য করেনন তিনি।

বৃহস্পতিবার (৩০ জলাই) বেলা ১২টার দিকে গোমতি ইউনিয়ন পরিষদ মাঠে ইউএনডিপির দাতা সংস্থা ডানিডা ও ইউএসএআইডি’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের এসআইডি-সিএইচটি-ইউএনডিপি প্রকল্পের আওতায় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলাধীন গোমতি ইউনিয়নের কর্মহীন ২শ ৫৮ পরিবারের মাঝে সলিডারিটি প্যাকেজ বিতরণী অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী ও মংসেপ্রু চৌধুরী অপু।

এসআইডি-সিএইচটি-ইউএনডিপির জেলা প্রতিনিধি উশিংমং চৌধুরী সরিডারিটি প্যাক বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের মাধ্যমে করোনা প্রতিরোধ করার আহ্বান জানিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করে সরকার আইন করেছে। মাস্ক ব্যবহার করে করোনা প্রতিরোধ করতে হবে।

করোনা একজন থেকে বহুজনে ছড়ায় মন্তব্য করে তিনি বলেন, আসুন আমরা সবাই মাস্ক ব্যবহার করে নিজে বাঁচি আর অন্যকেও বাঁচাই। মাস্কের পাশাপাশি বারবার সাবান পানি দিয়ে হাত ধোয়ারও আহবান জানান তিনি।

এসময় মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, বড়নাল ইউপি চেয়ারম্যান মো. আলী আকবর, বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউএনডিপি, করোনা, মাটিরাঙা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 13 =

আরও পড়ুন