মিছিল স্লোগানে উত্তাল কাউখালী

ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহ্বান

fec-image

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ সাঃ এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন ও মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কাউখালীর ধর্মপ্রাণ মুসলমানরা। সোমবার  (২ নভেম্বর) সকাল দশটায় কাউখালী প্রেসক্লাব চত্ত্বরে সর্বস্তরের ওলামায়ে কেরাম ও সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে এ বিক্ষোভের ডাক দেয়া হয়।

সোমবার সকাল থেকে উপজেলার বেতবুনিয়া, কলমপতি ও ঘাগড়া ইউনিয়নের প্রতিটি গ্রাম থেকে আগত ধর্মপ্রাণ মুসলমানদের মিছিল ও তাকবির ধ্বনিতে উত্তাল হয়ে উঠে কাউখালী প্রেসক্লাব চত্ত্বরসহ আশপাশের এলাকা। এসময় চট্টগ্রাম-কাউখালী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে বক্তারা সাম্প্রদায়িক রাষ্ট্র ফ্রান্সের সাথে সব ধরণের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং জণগণকে ফরাসি পণ্য বর্জনের ডাক দেন।

কাশখালী রশিদিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহীমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, বিআরডিবির চেয়ারম্যান বেলাল উদ্দিন, পোয়াপাড়া জামে মসজিদের খতীব আবুল হায়াত নেয়াজি, উপজেলা সদর জামে মসজিদের খতীব মাওলানা গোলাম ফারুক, মাওলানা আবুল হোসেন, ছিদ্দিকই আকবর রাঃ দাখিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা ছানাউল্লাহ, নতুনপাড়া জামে মসজিদের খতীব মাওলানা তালুকদার বেলাল আহমেদ, হাসপাতাল জামে মসজিদের খতীব মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা মোঃ মুছা, ঘিলাছড়ি জামে মসজিদের খতীব মাওলানা ইউছুফ, মাওলানা ইসমাইল, মাওলানা জয়নাল আবেদিন, মাওলানা মোশরফ, মাওলানা হাবিব উল্লাহ, মাওলানা নুরুল হক, মাওলানা ওমর ফারুক, যুবলীগ নেতা নাজিম উদ্দিন, নাছির উদ্দিন ফারুক, শরীফ মেম্বার প্রমুখ।

বিক্ষোভ মিছিল উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিন শেষে পূণরায় প্রসক্লাব চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রেসক্লাব, ফ্রান্স, মহানবী হযরত মোহাম্মদ সাঃ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

আরও পড়ুন