বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সচিব পদ শূন্য, কার্যক্রমে স্থবিরতা

fec-image

রাঙামাটি রাজস্থলী উপজেলার তিন নম্বর বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদে জনগুরুত্বপূর্ণ সচিবের পদটি দীর্ঘদিন যাবত শূন্য রয়েছে। এতে ইউপি সদস্য এবং জনগণ চরমভাবে ভোগান্তির মধ্যে রয়েছে বলে জানা গেছে।

স্থায়ীভাবে সচিব পদটি শূন্য থাকায় এ ইউনিয়নের উন্নয়নকাজে বাধাগ্রস্ত হচ্ছে বলে স্থানীয় ভুক্তভোগী জনগণ অভিযোগ করেন। বর্তমানে এ পদে ভারপ্রাপ্ত অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত আছেন, উপজেলার ২নং গাইন্দ্যা ইউপি সচিব চাথোয়াই মারমা। ইউপি নির্বাচনের পর পরিষদের সচিব অবসরে গেছেন বলেও স্থানীয়রা জানান।

উল্লেখ্য যে, এ ইউনিয়নটি একটি জনবহুল হিসাবে পরিচিত। চলতি মৌসুমে স্থানীয় সরকারের অধীনে বেশ কিছু উন্নয়ন প্রকল্প এবং জনগণের মৌলিক কাজ, সচিব সংকটের কারণে থমকে আছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন। এলাকাবাসীরা স্থানীয়ভাবে সচিব নিয়োগ দেয়ার জন্য সংশ্লিষ্ঠদের প্রতি দাবী জানান।

এ ব্যাপারে বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আদোমং মারমা বলেন, গত ১৯ নভেম্বরে আমার পরিষদের সচিব অবসরে যাওয়ার পর গুরুত্বপূর্ণ কাজ গুলো ঝুলে আছে। তাই আমি সরকারের কাছে দাবি জানাচ্ছি শীঘ্রই একজন সচিব নিয়োগ দিয়ে পরিষদের যাবতীয় কাজ স্বাভাবিক রাখার জন্য আশু কামনা করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাস এ বিষয়ে বলেন, গত নভেম্বরে বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সচিব অবসরে গেছেন। পরিষদের স্বার্থে জেলা প্রশাসকের সাথে আলাপ করে উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের সাথোয়াই মারমাকে তিন মাসের জন্য সচিব পদে দায়িত্ব পালন করার মৌখিকভাবে অনুমোদন দেওয়া হয়েছে। আমি বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ে চিঠি প্রেরণ করেছি। খুব শীঘ্রই একজন সচিব নিয়োগ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউনিয়ন পরিষদ, বাঙ্গালহালিয়া, সচিব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন