বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

fec-image

নানান আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

রবিবার (১০ জানুয়ারি) বিকাল ৪টায় এই উপলক্ষে দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে শেষ হয়।

এরপর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মুক্তমঞ্চ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির নেতৃত্বে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়৷ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

বিশেষ অতিথি ছিলেন, জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় পরিষদের সদস্য আব্দুর রহিম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি দীপ্তি কুমার বড়ুয়া, সত্যহা পানজি ত্রিপুরা, কাজল কান্তি দাশ, যুগ্ম -সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ক্যাসাপ্রু মার্মা, অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, পৌর আ.লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলামসহ জেলা আ.লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হলেও পূর্ণতা পায় জাতির জনকের দেশে ফেরার মধ্য দিয়ে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশের জন্ম হত না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, জাতির জনক, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + seven =

আরও পড়ুন