বান্দরবান জেলা জজ আদালতের উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে পার্বত্যমন্ত্রী

‘বিচার বিভাগ সেক্টরে উন্নয়ন হলে রাষ্ট্রের মূলনীতি সুপ্রতিষ্ঠিত হয়’

fec-image

বিচার বিভাগ সেক্টরে উন্নয়ন হলে রাষ্ট্রের মূলনীতি সুপ্রতিষ্ঠিত হয়। নতুন ভবন উদ্বোধনের ফলে বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের দুর্ভোগ অনেকটাই লাঘব হবে। শনিবার (১৪ নভেম্বর) বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত চত্বরে কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে এ মন্তব্য করেছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১কোটি ১লক্ষ টাকা ব্যায়ে উদ্বোধন হওয়া প্রকল্পগুলো হলো- ৩১লক্ষ টাকার জেলা আইনজীবি সমিতির হল রুম নির্মাণ, ২৫লক্ষ টাকায় আইনজীবি সমিতির তিনতলা ভবন নির্মাণ, ৪৫লক্ষ টাকায় জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষ নির্মাণ। এছাড়া বান্দরবানপার্বত্য জেলা পরিষদের ২৫লক্ষ টাকা ব্যায়ে আদালত চত্বরে মসজিদের উন্নয়ন কাজের উদ্বোধন করেন মন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী আরও  বলেন, রাষ্ট্রের অন্যতম মূল লক্ষ্য সকল নাগরিকের জন্য আইনের শাসন, মৌলিক মানবাধিকার এবং রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাম্য, স্বাধীনতা ও সুবিচার নিশ্চিত করা। এসময় তিনি আইনজীবিদের পরামর্শমূলক বক্তব্য মনোযোগসহকারে শুনেন এবং তাঁদের সহযোগিতার আশ্বাস দেন।

জেলা দায়রা ও জজ মো: এহসানুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: আবু হানিফ, যুগ্ম জেলা ও দায়রা জজ বেগম নিশাত সুলতানা, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রাট মোহাম্মদ মাহাবুবুর রহমান, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকতা এটিএম কাউছার হোসেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মুজাহিদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রেজা সরোয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট মুহাম্মদ আবুল কালাম, জয়নাল আবেদীন, এ্যাডভোকেট মহিউদ্দিন, বর্তমান সভাপতি ইলিয়াছুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদ উল্লাহ, এ্যাডভোকেট ইকবাল করিম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =

আরও পড়ুন