ব্লাড ক্যান্সারে আক্রান্ত নওমুসলিম রাকিব: প্রয়োজন আর্থিক সাহায্য

fec-image

টগবগে যুবক রাকিব হাসান চৌধুরী চকরিয়া পৌরসভার সহকারী কর আদায়কারী। বর্তমানে তিনি মরনব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত। প্রায় তিনবছর আগে তাঁর গলার নীচে বাসা বেঁধেছে মরণব্যধি ক্যান্সার। দিনে দিনে গলার নীচের অংশে ফুলে উঠেছে। পৌরসভার ছোট পদে চাকুরি করেন। মাস শেষে বেতন যা পান তা দিয়ে এক শিশু সন্তান ও স্ত্রীর ভরন-পোষণ ও আনুসাঙ্গিক খরচ মেটাতে তিনি খিমশিম খাচ্ছেন। সেখানে ছোট এই কর্মচারী জীবনের গতি সচল রাখার প্রয়োজনে ব্যয়বহুল উন্নত চিকিৎসা করা তাঁর পক্ষে সম্ভব হচ্ছেনা।

চিকিৎসকরা বলেছেন, উন্নত চিকিৎসার জন্য তাকে ভারত নিতে হবে। সেখানে প্রয়োজন হবে ১৫ লাখ টাকা। এত টাকা পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছেনা। সেজন্য পরিবারের পক্ষ থেকে হৃদয়বান দেশবাসী ও প্রবাসি বিক্তবানদের কাছে মানবিক সহযোগিতার হাত বাড়িয়েছেন রাকিব হাসানের পরিবার।

চকরিয়া পৌরসভার সহকারী কর আদায়কারী রকিব হাসান চৌধুরী কর্মময় জীবনে সবার কাছে সু-পরিচিত। তিনি একজন (নও মুসলিম)। হিন্দু সম্প্রদায় থেকে এসে ইসলাম ধর্ম গ্রহন করার পর চকরিয়া পৌরসভার সবুজবাগ এলাকায় ভাড়া বাসায় স্ত্রী ও ১ সন্তান কে নিয়ে বসবাস করছেন।

ধর্ম বদলের আগে রাকিব হাসানের নাম ছিল স্বপন কুমার দে। বাবার নাম ফণি ভুষণ দে প্রকাশ (ফণি সওদাগর) ও মাতার নাম মিন্টুরাণী দে। গ্রামের বাড়ি চকরিয়া পৌরসভার ভরামুহুরীস্থ হিন্দুপাড়া এলাকায়। হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করার পর আজ তাঁর পাশে কেউ নেই। নেই জন্মদাতা মা-বাবাও।

রাকিব হাসানের স্ত্রী নাহিদা হায়দার জানিয়েছেন, মরনব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে চট্টগ্রাম কেমো থেরাপি সেন্টারে রাকিববে একে একে ১২ টি কেমো থেরাপি দেওয়া হয়েছে। ইতোমধ্যে তাঁর চিকিৎসার ব্যায়ভার বহন করতে করতে পরিবারের আর্থিক অবস্থা একেবারে নি:স্ব হয়ে গেছে। মাস আগে একটু সুস্থতা অনুভব করলেও সম্প্রতি সময়ে সে আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় তাকে আবারও চট্টগ্রাম কেমো থেরাপি সেন্টারে ভর্তি করা হয়। সেখানে ৩ সার্কেল কেমো থেরাপি দেওয়া হয়েছে। তবে এখনো শারিরিক অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসকরা তাকে শীঘ্রই ভারতে নিয়ে যেতে পরামর্শ দিয়েছেন।

নাহিদা হায়দার আরো বলেন, তাঁর স্বামীর উন্নত চিকিৎসায় প্রয়োজন ১৫ লাখ টাকা। এত টাকা পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছেনা। সেইজন্য পরিবারের পক্ষ থেকে হৃদয়বান দেশবাসী ও প্রবাসী বিক্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন পরিবার।

তার জন্য সহযোগিতা করতে চাইলে ইসলামি ব্যাংক চিরিংগা শাখা (ব্যাংক হিসাব নং- দেশে ৭২৫৩৮ অথবা বিদেশ থেকে- ২০৫০১৪১০২০৭২৫৩৮০০) অথবা মোবাইল নাম্বারে ০১৮২৭৪২১৪৩৪ বিকাশে পাঠানো যাবে।

হৃদয়বান সকলের একটু সহানুভুতি ও সহযোগিতায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত রকিব হাসানের জটিল রোগ থেকে মুক্তি পাবে। দেখবে সুন্দর পৃথিবীতে বেঁচে থাকার আলো। আর তাঁর ফুটফুটে শিশু সন্তানটি অকালে হারাবেনা প্রিয় বাবাকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − six =

আরও পড়ুন